২৬ জুন ২০২৪, বুধবার



কোপা আমেরিকার জন্য ব্রাজিলের ২৩ সদস্যের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || ১১ মে, ২০২৪, ০৫:০৫ এএম
কোপা আমেরিকার জন্য ব্রাজিলের ২৩ সদস্যের দল ঘোষণা


আগামী ২১ জুন থেকে যুক্তরাষ্ট্রে শুরু হবে দক্ষিণ আমেরিকার সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট কোপা আমেরিকা। সেই আসরকে ঘিরে দল গোছাতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল এদিক থেকে এগিয়ে। সবার আগে সেই আসরের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে দলটি। ঘোষিত স্কোয়াডে বেশ চমক রেখেছেন কোচ দরিভাল জুনিয়র। তার আগে অবশ্য এই স্কোয়াড নিয়েই যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর বিপক্ষে দুই প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা। 

শুক্রবার (১০ মে) সংবাদ সম্মেলন করে ২৩ সদস্যের দল ঘোষণা করেন সেলেসাওদের কোচ দরিভাল জুনিয়র। ঘোষিত দলে সবচেয়ে বড় চমক অভিজ্ঞ মিডফিল্ডার ক্যাসেমিরো, রিচার্লিসন, ম্যাথিউস কুনহা, ব্রেমার ও গ্যাব্রিয়েল জেসুসের জায়গা না পাওয়া। অন্যদিকে, চমক রয়েছে তরুণ স্ট্রাইকার ফেলিপ এনদ্রিকের জায়গায় পাওয়াতেও। এ ছাড়াও দলে জায়গা হয়নি পুনর্বাসনে থাকা নেইমার জুনিয়রের। তবে চোটের কারণে বেশ কয়েক মাস পর মাঠে ফেরা অ্যালিসন বেকারকে রেখেছেন কোচ দরিভাল।

দলে ডাক পেয়েছেন এখন পর্যন্ত ব্রাজিলের জার্সিতে অভিষেক না হওয়া দু’জন। তারা হলেন- ব্রাজিলের ঘরোয়া ক্লাবে খেলা ফুলব্যাক গুয়েলহার্মে অ্যারেনা (অ্যাটলেটিকো মিনেইরো) এবং পর্তুগিজ ক্লাব পোর্তোর ফরোয়ার্ড ইভানিলসন। 

কোপার আগে ৮ জুন মেক্সিকো এবং ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটিকে কোপার জন্য চূড়ান্ত প্রস্তুতির সুযোগ হিসেবে দেখছে দরিভালের দলটি। এরপর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে সেলেসাওরা ২৪ জুন কোস্টারিকার মোকাবিলা করবে। পরবর্তীতে ২৮ জুন প্যারাগুয়ে এবং ২ জুলাই তাদের প্রতিপক্ষ কলম্বিয়া।

সিবিএফ বলছে, ইউরোপিয়ান ফুটবলে ব্যস্ত থাকা ফুটবলারদের ৩০ মে’র মধ্যে ব্রাজিলের ক্যাম্পে যোগ দিতে হবে। এরপর ৩ জুন থেকে দলটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় প্রস্তুতি ক্যাম্প শুরু করবে।

কোপা আমেরিকায় ব্রাজিল দল 

গোলরক্ষক

অ্যালিসন বেকার, এডারসন মোয়ারেস, বেন্টো ম্যাথিউজ। 

ডিফেন্ডার

মার্কিনিওস কোরেয়া, এডার মিলিতাও, গ্যাব্রিয়েল ম্যাগালিয়াস, লুকাস বেরালদো, দানিলো লুইজ, ইয়ান কৌটো, গুইলহার্মে অ্যারানা, ওয়েন্ডেল বোর্জেস।

মিডফিল্ডার

ব্রুনো গিমারায়েস, জোয়াও গোমেজ, ডগলাস লুইজ, আন্দ্রেয়াস পেরেইরা, লুকাস পাকেতা।

ফরোয়ার্ড

স্যাভিও মোরেইরা, রাফিনহা ডিয়াজ, রদ্রিগো গোজ, ভিনিসিয়ুস জুনিয়র, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, এন্ড্রিক ফিলিপে, এভানিলসন লিমা। 




আরো পড়ুন