২৬ জুন ২০২৪, বুধবার



‘ব্রুকলিন নাইন-নাইন’ তারকা আন্দ্রে ব্রাউগার আর নেই

বিনোদন ডেস্ক || ১৩ ডিসেম্বর, ২০২৩, ১২:১২ পিএম
‘ব্রুকলিন নাইন-নাইন’ তারকা আন্দ্রে ব্রাউগার আর নেই


হিট টেলিভিশন সিরিজ ‘ব্রুকলিন নাইন-নাইন’ এবং ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’ তারকা আন্দ্রে ব্রাউগার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬১ বছর। ব্রাউগারের প্রচারক জেনিফার অ্যালেন তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। মার্কিন গণমাধ্যম সিএনএন এর এক প্রতিবেদনে  এই তথ্য জানানো হয়েছে।

ভ্যারাইটির এক প্রতিবেদনে বলা, ব্রাউগার সোমবার (১১ ডিসেম্বর) মারা যান। তবে এ অভিনেতার মৃত্যু সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

ব্রাউগার ২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত কমেডি সিরিজ ‘ব্রুকলিন নাইন-নাইন’-এ ন্যায়পরায়ণ ক্যাপ্টেন রেমন্ড হল্টের ভূমিকার জন্য পরিচিত। এছাড়া নব্বই দশকের ক্রাইম ড্রামা সিরিজ ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’-এ ডিটেকটিভ ফ্র্যাঙ্ক পেম্বলটন চরিত্রে অভিনয় করেছেন তিনি।

১৯৯৮ সালে এনবিসি-এর ‘হোমিসাইড: লাইফ অন স্ট্রিট’-এ গোয়েন্দা ফ্র্যাঙ্ক পেম্বলটনের ভূমিকার জন্য এমি অ্যাওয়ার্ড জিতেছিলেন তিনি। এছাড়া ২০০৬ সালে ব্রাউগার এফএক্স সিরিজ ‘থিফ’-এর জন্য আরেকটি এমি জিতেছেন।

ব্রাউগার কমেডি সিরিজ ‘ব্রুকলিন নাইন-নাইন’-এ ক্যাপ্টেন রেমন্ড হল্টের ভূমিকার জন্য পরিচিত।

ব্রাউগার প্রথম পর্দায় হাজির হন ‘গ্লোরি’-তে একজন ইউনিয়ন সৈনিক হিসেবে, যেখানে তিনি টমাস সিয়ারলেস চরিত্রে অভিনয় করেছিলেন। একজন মুক্ত কালো মানুষ যিনি প্রথম ব্ল্যাক রেজিমেন্টে যোগদান করেন। এছাড়া ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত ‘হ্যাক’-এ একজন গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছিলেন ব্রাউগার।

‘সিটি অব এঞ্জেলস’, ‘ফ্রিকোয়েন্সি’, ‘পোসেইডন’, ‘প্রাইমাল ফিয়ার’, ‘ডুয়েটস’, ‘দ্য মিস্ট’, ‘ফ্যান্টাস্টিক ফোর: রাইজ অব’এর ভূমিকাসহ তার টিভি ক্যারিয়ার প্রসারিত হওয়ার সাথে সঙ্গে তিনি ফিচার ফিল্মে উপস্থিত হতে থাকেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন