১৮ মে ২০২৪, শনিবার



বঙ্গবন্ধুর ছবি বিকৃতি: সেই কর্মকর্তা কারাগারে

ঢাকা বিজনেস ডেস্ক || ২২ আগস্ট, ২০২৩, ১০:০৮ পিএম
বঙ্গবন্ধুর ছবি বিকৃতি: সেই কর্মকর্তা কারাগারে মো. সোহাগ


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে মোংলাবন্দর কৃর্তৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার মো. সোহাগকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে  বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. খোকন হোসেন এই আদেশ দেন। বাদীপক্ষের আইনজীবী ফকির ইখতেখারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আরজিতে বলা হয়েছে, ২০২১ সালে মোংলাবন্দর থেকে বিভিন্ন দপ্তরে পাঠানো ডেপুটি ট্রাফিক ম্যানেজার মো. সোহাগের স্বাক্ষরিত ৮টি চিঠিতে বঙ্গবন্ধুর ছবি সংবলিত লোগো কলম দিয়ে কেটে পাঠানো হয়। পরবর্তী সময়ে তার বিরুদ্ধে দাপ্তরিক চিঠিতে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ এনে ২০২২ সালের ৪ সেপ্টেম্বর বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন রামপাল উপজেলা তাঁতী লীগের সভাপতি শেখ নাজমুল হাসান। 

আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। একই বছরের ৩১ ডিসেম্বর পিবিআই বাগেরহাট কার্যালয়ের পুলিশ পরিদর্শক ইকরাম হোসেন মামলাটি তদন্ত শুরু করেন। দীর্ঘ তদন্ত শেষে তিনি আদালতে প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, আসামি সোহাগ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকারের জারি করা মুজিব শতবর্ষ, লোগো কেটে বিকৃতি করেছেন। এছাড়া তিনি সাক্ষীদের কাছে মানহানিকর ও বিকৃত কথাবার্তা বলে জাতির জনকের মানহানি করেছেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন