২৬ জুন ২০২৪, বুধবার



ক্রিসমাসেই আসছে ‘অ্যাকোয়াম্যান টু’

বিনোদন ডেস্ক || ২৭ আগস্ট, ২০২৩, ০১:০৮ পিএম
ক্রিসমাসেই আসছে ‘অ্যাকোয়াম্যান টু’


গত ৬ দশকে এমন আন্দোলন দেখেনি হলিউড। ন্যায্য পারিশ্রমিকের দাবি ও কৃত্রিম মেধা ব্যবহারের বিরুদ্ধে আওয়াজ তুলে পথে নেমেছেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকাররা। যে কারণে বিশ্বের সবচেয়ে বড় এই সিনেমা ইন্ডাস্ট্রিকে পড়তে হয়েছে ক্ষতির মুখে। পিছিয়ে যাচ্ছে সিনেমার শুটিং ও মুক্তির তারিখ। তবে এমন অস্থিরতার মধ্যেই সিনেমা মুক্তির সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্না ব্রোস পিকচার্স।

ডিসি এন্টারটেইনমেন্টের সিনেমা ‘অ্যাকোয়াম্যান টু’। সিনেমাটি এ বছরের ২০ ডিসেম্বর মুক্তির তারিখ আগেই ঘোষণা করা হয়। তবে গত ২ মে থেকে প্রতিবাদ ও আন্দোলনে হলিউড অচল হয়ে গেলে সিনেমাটির মুক্তির তারিখ পিছিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন নির্মাতা ও ডিসি স্টুডিও। সেই সিদ্ধান্ত থেকে এবার সরে এসেছেন তারা। 

ডিসি স্টুডিওর সিও জেমস গান জানান, ‘অ্যাকোয়াম্যান টু সিনেমাটি আমরা এ বছরের ২০ ডিসেম্বর মুক্তি দিচ্ছি। ক্রিসমাস উপলক্ষে সিনেমাটির মুক্তির তারিখ আগেই নির্ধারণ করা হয়েছিল। তবে হলিউড স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড-আমেরিকান ফেডারেশন অব টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টসের আন্দোলনের কারণে আমরা প্রথমে সিনেমাটি মুক্তির তারিখ পিছিয়ে নেওয়ার পরামর্শ করেছিলাম। কিন্তু এখন আর তারিখ পেছানো সম্ভব হচ্ছে না। কারণ আমাদের সিনেমা মুক্তির শিডিউলে আরও অনেক প্রজেক্ট রয়েছে। সেগুলো সামনের বছর মুক্তি দিতে হবে। তাই আন্দোলনের মধ্যেই অ্যাকোয়াম্যান টু মুক্তি দেওয়া হবে। আশা করি দর্শক প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বটিও ভালোভাবে গ্রহণ করবেন।’

অ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আগের পর্বের জেসন মোমোয়াই। তার সঙ্গে দেখা যাবে অ্যাম্বার হার্ড, অ্যামেলিয়া ক্লার্ক, বেন এফ্লেক, প্যাট্রিক উইলসন ও নিকোল কিডম্যানের মতো তারকাদের।

এর আগে ২০১৮ সালে অ্যাকোয়াম্যান সিনেমার প্রথম কিস্তির প্রিমিয়ার হয় লন্ডনে। ওই বছরই যুক্তরাষ্ট্রে মুক্তি দেওয়া হয় সিনেমাটি। বিশ্বব্যাপী রেকর্ড ১.১৪৮ বিলিয়ন ডলার আয় ঘরে তুলে আনে অ্যাকশনে ভরপুর সিনেমাটি। এখন পর্যন্ত ডিসি কমিক্সের কোনো চরিত্রের ওপর নির্মিত ফিল্মের সর্বোচ্চ আয়ের সিনেমা এটি। ধারণা করা হচ্ছে, দ্বিতীয় পর্ব দিয়েও দুনিয়াজুড়ে ঝড় তুলবে সমুদ্রমানব।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন