২৬ জুন ২০২৪, বুধবার



খুলনায় ৫৯৭ শ্রমিককে ২ কোটি ৭৯ লাখ টাকা আর্থিক সহায়তা

খুলনা সংবাদদাতা || ০৪ জুলাই, ২০২৩, ১০:০৭ পিএম
খুলনায় ৫৯৭ শ্রমিককে ২ কোটি ৭৯ লাখ টাকা আর্থিক সহায়তা


খুলনা বিভাগের সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনার মোট ৫৯৭ শ্রমিককে চেকের মাধ্যমে ২ কোটি ৭৯ লাখ ১৫ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এই আর্থিক সহায়তা দেওয়া হয়।

মঙ্গলবার (৪ জুলাই) বিকালে খুলনার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে চেক বিতরণ অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিক ও কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যদের চিকিৎসা ও সন্তানের উচ্চশিক্ষার জন্য পরিবারের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন,‌ ‘বর্তমান সরকারের আমলেই গরিব-অসহায় মানুষ বেশি সুযোগ-সুবিধা পাচ্ছেন। শ্রমিকদের অর্থনৈতিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। গরীব মেধাবি শিক্ষার্থীরা বিনা খরচে লেখাপড়ার সুযোগ পাচ্ছে। যোগাযোগ ও চিকিৎসা সেবার উন্নতি হয়েছে, ফলে মানুষ সহজেই যাতায়াত ও চিকিৎসা সেবা পাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের আর্থ-সামাজিক উন্নয়নে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল গঠন করেছিলেন। এই তহবিলের লভ্যাংশ থেকে এপর্যন্ত প্রায় ২৪ হাজার অসহায় শ্রমিকদের মাঝে ১১১ কোটি টাকার অধিক অনুদান প্রদান করা হয়েছে। বর্তমানে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রায় সাড়ে ৮০০ কোটি টাকা জমা রয়েছে।’

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মহিদুর রহমান, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম, বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি সানাহউল্লাহ নান্নু, সাধারণ সম্পাদক শেখ মনিরুল ইসলাম বাশার বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক ডা. নবীন কুমার হাওলাদার। খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

তুরান/এইচ



আরো পড়ুন