২৬ জুন ২০২৪, বুধবার



ইবাদতের জায়গায় দলে ডাক পেয়েছেন তানজীম হাসান

ক্রীড়া ডেস্ক || ২২ আগস্ট, ২০২৩, ০৬:০৮ পিএম
ইবাদতের জায়গায় দলে ডাক পেয়েছেন তানজীম হাসান


হাঁটুর ইনজুরিতে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন পেসার ইবাদত হোসেন। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও অনিশ্চিত এই পেসারের। মিস হতে পারে বিশ্বকাপও। ইনজুরির খবর প্রকাশের পর মঙ্গলবার (২২ আগস্ট) ইবাদতের বিকল্প ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বিসিবি। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী তরুণ পেসার তানজীম হাসান সাকিব। 

সাকিব এখন পর্যন্ত জাতীয় দলের জার্সি গায়ে দিতে পারেননি। দল বিবেচনায় রাখলে এশিয়া কাপেই জাতীয় দলের হয়ে অভিষেক হয়ে যেতে পারে তরুণ এ পেসারের। 

সাম্প্রতিক ফর্ম আর ভবিষ্যৎ পরিকল্পনা বিবেচনায় তরুণ পেসার সাকিবকে বিকল্প হিসেবে আগে থেকেই এশিয়া কাপের অতিরিক্ত ৩ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছিল। এবার  ইবাদতের চোটে কপাল খুলছে যুব বিশ্বকাপজয়ী এই ক্রিকেটারের। ডানহাতি মিডিয়াম পেসের সঙ্গে লোয়ার মিডল-অর্ডারে ব্যাট হাতেও কার্যকর তিনি।

মূলত সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারই পেতে যাচ্ছেন সাকিব। শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত এই আসরে বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন তিনি। যেখানে ৩ ম্যাচে মাঠে নেমে শিকার করেছিলেন ৯ উইকেট। এর মধ্যে ওমানের বিপক্ষে ১৮ রানে পেয়েছিলেন ৪ উইকেট।

এখনও পর্যন্ত লিস্ট ‘এ’ ক্রিকেটে সব মিলিয়ে ৩৭টি ম্যাচ খেলেছেন সাকিব। যেখানে প্রায় ২৯ গড়ে শিকার করেছেন ৫৭ উইকেট। এই সময়ে তিনি বোলিং করেছেন ৫ দশমিক ৪৪ ইকোনোমিতে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন