২৯ জুন ২০২৪, শনিবার



রানার অটোমোবাইলসের ২৬৭ কোটি টাকার বন্ড অনুমোদন

স্টাফ রিপোর্টার || ২১ জুন, ২০২৩, ০৯:০৬ পিএম
রানার অটোমোবাইলসের ২৬৭ কোটি টাকার বন্ড অনুমোদন


শেয়ারবাজারে তালিকাভুক্ত রানার অটোমোবাইলস পিএলসির ২৬৭ কোটি ৫০ লাখ টাকার বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার(১৯ জুন) বিএসইসির ৮৭২তম সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

রানার অটোমোবাইলসের সাত বছর মেয়াদী আনসিকিউরড, রিডিম্যাবল, নন-কনভার্টেবল, স্থায়িত্ব গ্যারান্টিযুক্ত বন্ড হার ৮ দশমিক ৫০ শতাংশ হতে ৯ শতাংশ। প্রতি ইউনিট অভিহিত মূল্য দশ লাখ টাকা। বন্ডটি বহুজাতিক ও দেশীয় বীমা কোম্পানি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেটস ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড  এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি) সূত্রে জানা গেছে, রানার অটোমোবাইলসের বন্ডটির ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে কোম্পানির কাস্টমারদের ঋণ সুবিধা, সোলার প্ল্যান্ট নির্মাণ ও বন্ড ইস্যু সংক্রান্ত যাবতীয় ব্যয় বহন করা হবে। বন্ডটির লিড অ্যারেঞ্জার হিসেবে দায়িত্ব পালন করবে গ্রীণ ডেল্টা ক্যাপিটাল। আর ট্রাস্টির দায়িত্বে আছে ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন