১৮ মে ২০২৪, শনিবার



১৯ মিয়ানমার নাগরিক উদ্ধার, আটক ৫ দালাল

কক্সবাজার সংবাদদাতা || ২৭ মে, ২০২৩, ০৯:০৫ এএম
১৯ মিয়ানমার নাগরিক উদ্ধার, আটক ৫ দালাল


কক্সবাজারের টেকনাফে নাফনদ দিয়ে নতুনভাবে অনুপ্রবেশকারী ১৯ মিয়ানমার নাগরিক ও মানব পাচারকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় মিয়ানমার নাগরিকদের পরিচয় পাওয়া না গেলেও পাচার চক্রের সদস্যদের পরিচয় শনাক্ত করা হয়েছে। 

শুক্রবার (২৬ মে) রাত ১১টার দিকে উপজেলার নাইট্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল হালিম।

ওসি আব্দুল হালিম জানান, গোপন সংবাদের টেকনাফ পৌরসভা ১নং ওয়ার্ড নাইট্যংপাড়া এলাকার মানব পাচারে জড়িত আমিনের বসত বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার বসত বাড়ি থেকে ১৯ জন মিয়ানমার নাগরিক ও মানব পাচারকারীর ৫ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়।

আটক ১৯ মিয়ানমার নাগরিকের মধ্যে ৬ জন নারী, ৬ জন পুরুষ, ৭ জন শিশু রয়েছে। এ ঘটনায় ৫ জন বাংলাদেশি মানব পাচারকারী চক্রের সদস্যকে আটক করা হয়েছে। 

তারা হলেন- টেকনাফ পৌরসভার ১ নং ওয়ার্ড়ের নাইট্রং পাড়ার মো. সেলিমের ছেলে জাহিদ হোসেন( ৩৫), মো. হাসেমের ছেলে জামাল হোসেন (৩১) আমিন শরীফের স্ত্রী হাজেরা বেগম (৪২)ও টেকনাফ সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বরইতলী গ্রামের আলী জোহার ছেলে মো. ইউনুচ (২৪) ও মো. শাহ এর ছেলে দ্বীন ইসলাম (৩২)।

ওসি বলেন, উদ্ধার মিয়ানমারের নাগরিকদের বিস্তারিত জানতে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দালালদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের পর আদালতে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। 

তাফহীম/এইচ



আরো পড়ুন