১৮ মে ২০২৪, শনিবার



অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ সূচনা আফগানিস্তানের

ক্রীড়া ডেস্ক || ০৭ নভেম্বর, ২০২৩, ০৩:১১ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ সূচনা আফগানিস্তানের


বিশ্বকাপের ৩৯তম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে আফগানিস্তান। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিন্ধান্ত নিয়েছে আফগানিস্তান। ব্যাটিং করতে নেমে দেখে শুনে খেলে দলীয় শতক পূর্ণ করে আফগানিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ২০.২ ওভার শেষে ১ উইকেটে ১০০ রান। ক্রিজে ইব্রাহিম জাদরান ৬৮ বলে ৫৬ ও  রহমত শাহ ২৯ বলে ১৮ রানে ব্যাট করছেন।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদী। দলটির হয়ে উদ্বোধন করতে আসেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। এ দুই ব্যাটার নির্বিঘ্নে কাটিয়ে দেন ৭.৫ ওভার। 

তবে অষ্টম ওভারের শেষ বলে উইকেটের দেখা পায় অস্ট্রেলিয়া। হ্যাজেলউড ম্যাজিকে মিচেল স্টার্কের তালুবন্দী হন গুরবাজ। আউট হওয়ার আগে এই ওপেনার করেন ২১ রান। এর পর ক্রিজে আসেন রহমত শাহ।

রহমত শাহকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন ইব্রাহিম জাদরান। সেই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক তুলে নিয়েছেন এই ব্যাটার।

অস্ট্রেলিয়া একাদশ

ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জশ ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমাতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, নাভিন-উল হক।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন