০৫ জুলাই ২০২৪, শুক্রবার



১০ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে বিইউএফটিতে চাকরি মেলা

নাহিদ, বিইউএফটি || ১৭ মে, ২০২৩, ০৩:০৫ পিএম
১০ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে বিইউএফটিতে চাকরি মেলা


ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে (বিইউএফটি) চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ মে) অর্ধশতাধিক প্রতিষ্ঠান ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে এ মেলা হয়। মেলায় ১৫ হাজারের বেশি সিভি জমা পড়ে।

মেলার আয়োজক ছিল ‘বিইউএফটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব’। অনুষ্ঠানের কো-পাওয়ার্ড বাই পার্টনার ‘ফিওনা’। এতে সহযোগিতা করে ‘এক্সিলেন্স বাংলাদেশ’ এবং স্ট্র্যাটেজিক পার্টনার ছিল ‘বিইউএফটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন’।

শনিবার সকালে মেলার উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বিইউএফটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শফিউল ইসলাম। এতে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, মাসকো গ্রুপের নির্বাহী পরিচালক মাহবুব মিল্টন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এস এম মাহফুজুর রহমান, সহ-উপাচার্য আইয়ুব নবীসহ ট্রাস্টি বোর্ড সদস্যরা।

শফিউল ইসলাম বলেন, ‘বর্তমান সময়ে এ ধরনের আয়োজনের পাশাপাশি উদ্যোক্তা তৈরির দিকেও জোর দিতে হবে।’

ফারুক হাসান বলেন, ‘চাকরি মেলা একটি অসাধারণ উদ্যোগ। এসব আয়োজন আরও অনেক বেশি করে করতে হবে। প্রতিবছর দুবার করেও করা যাবে। পরবর্তী আয়োজনগুলোতে বিজিএমইএ আরও বড় পরিসরে সহযোগিতায় থাকবে।’

দিনব্যাপী এ মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান সিভি নিয়েছে, কেউ নিয়েছে পরীক্ষা বা সাক্ষাৎকার। দুপুরে চাকরি বিষয়ে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীদের সঙ্গে কথা বলেন শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএলের ‘হেড অব ট্যালেন্ট অ্যাকুইজিশন’ হাবিবুল হাসান।

মেলা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘বর্তমান সময়ে বড় হতে হলে এমন সৃজনশীল পরিকল্পনা, চমৎকার কিছু উদ্যোগ এবং প্রচণ্ড পরিশ্রমী হতে হবে।’

আরও বক্তব্য দেন ফিওনার ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান, বিকেএমইএর নির্বাহী সভাপতি মো. হাতেম এবং এক্সিলেন্স বাংলাদেশের সিইও বেনজির আবরারসহ অনেকেই।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন