২৯ জুন ২০২৪, শনিবার



নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || ২৭ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:৩২ এএম
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া


নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়ার নারীরা। তবে, ৬ষ্ঠ বারের মতো চ্যাম্পিয়ন হলেন তারা। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) কেপটাউনের নিউল্যান্ডস মাঠে ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৬ রান জমা করেছিলেন অস্ট্রেলিয়ার মেয়েরা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার ইনিংস থামে ৬ উইকেটে ১৩৭ রানে। ফলে ১৯ রানের জয়ে শিরোপা পায় অস্ট্রেলিয়া। প্রথমবার ফাইনালে খেলা প্রোটিয়ারা রানারআপ হয়।

অস্ট্রেলিয়ার মেয়েরা উদ্বোধনী জুটিতে পাঁচ ওভারে ৩৬ রান তুলেন। ব্যাটে ছিলেন অ্যালিসা হেইলি ও বেথ মুনি। তবে অজি উইকেটকিপার ব্যাটার হেইলি ১৮ রান করে সাজঘরের পথ ধরেন।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতেও গার্ডনারকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন আরেক ওপেনার মুনি। কিন্তু সমান দুটি করে চার-ছক্কায় ২১ বলে ২৯ রান করে আউট হয়ে যান গার্ডনার। কিন্তু একপ্রান্ত আগলে রেখে দলের সংগ্রহ ১৫৬ রান পর্যন্ত টেনে নিয়ে যান মুনি।

বাঁহাতি এই ব্যাটার হাইভোল্টেজ এই ম্যাচে ৫৩ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। এদিন ৯ বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার ছিল তার ব্যাটে। এছাড়া অধিনায়ক ল্যানিং ও গ্রাস হ্যারিস প্রত্যেকে ১০ রান করে করেন।

বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার মেয়েদের পক্ষে শবনিম ইসমাইল ও মারিযানি কাপ্প প্রত্যেকে দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া ননকুলুলেকু ম্লাবা ও সলে ট্রেয়ন পান একটি করে উইকেট।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন