১৭ জুন ২০২৪, সোমবার



সিরিজ জয়ের লক্ষ্যে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১২ মার্চ, ২০২৩, ০৭:৩৩ পিএম
সিরিজ জয়ের লক্ষ্যে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ


ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে আজ (১২ মার্চ) মাঠে নেমেছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর ৩টায় শুরু হচ্ছে ম্যাচটি। এদিকে, ম্যাচ শুরুর আগে টস জিতে প্রথমে বোলিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।   

এর আগে দুর্দান্ত ব্যাটিং-বোলিং পারফরমেন্সের সুবাদে চট্টগ্রামের মাটিতে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেট ও ১২ বল হাতে রেখেই হারিয়েছিল টাইগাররা। 

আজকের ম্যাচটি সরাসরি দেখাচ্ছে টি-স্পোর্টস চ্যানেল। 

ইংল্যান্ডের বিপক্ষে কোনো ফরমেটেই সিরিজ জয়ের দেখা পায়নি বাংলাদেশ। এবার নিজেদের মাঠে ওয়ানডে হাত ছাড়া হলেও আশার আলো জাগিয়েছে টি-টোয়েন্টি।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মিরপুরের দুটিতে হারে তামিম ইকবালের দল। কিন্তু চট্টগ্রামে গিয়ে পাল্টে যায় চিত্র। শেষ ওয়ানডে নিজেদের করে নেয় টাইগাররা।

এদিকে দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে সমতায় ফিরতে চায় ইংলিশরা। তবে, সিরিজে ফেরাটা ইংল্যান্ডের জন্য কঠিন হয়ে উঠতে পারে।

প্রসঙ্গত, বাংলাদেশ-ইংল্যান্ড গুরুত্বপূর্ণ সিরিজে অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে রয়েছে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকেই ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে ভিসতা। গত অক্টোবরে বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তানের তিন জাতি ক্রিকেটে বড় আকারে মাঠে লক্ষ্য করা গেছে ভিসতার উপস্থিতি। এবার আবারও তারা এলো অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে। ভবিষ্যতে আরও বড় আকারে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে ভিসতা। 

বাংলাদেশ একাদশ- রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ- ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারেন, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জফরা আর্চার ও রেহান আহমেদ।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন