১৮ মে ২০২৪, শনিবার



সাফে গোল্ডেন বুট-বল পেলেন শামসুন্নাহার জুনিয়র

ক্রীড়া ডেস্ক || ১০ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:৩২ এএম
সাফে গোল্ডেন বুট-বল পেলেন শামসুন্নাহার জুনিয়র


প্রথমবারের মতো আয়োজিত সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে নেপালকে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে শামসুন্নাহার জুনিয়রের নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দল। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফের বয়সভিত্তিক পর্যায়ে আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। 

টুর্নামেন্টে দলগত পারফরম্যান্সের সঙ্গে ব্যক্তিগত ক্ষেত্রেও টুর্নামেন্ট সেরার মুকুট অর্জন করেছেন বাংলার নারীরা। বাংলাদেশের দুই খেলোয়াড় টুর্নামেন্টের সবচেয়ে মূল্যবান ৩টি পুরস্কার জিতেছেন।

টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছেন বাংলাদেশ অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। বাংলাদেশকে অপরাজিত চ্যাম্পিয়ন করতে সবচেয়ে বেশি অবদান রেখেছেন তিনি। টুর্নামেন্টে একটি হ্যাটট্রিকসহ ৫ গোল করে সর্বাধিক গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জিতেছেন তিনি। পাশাপাশি টুর্নামেন্টসেরার পুরস্কার গোল্ডেন বলও তার দখলে।

এদিকে টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন বাংলাদেশের গোলকিপার রূপণা চাকমা। তিনি বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছেন। এছাড়া ফেয়ার প্লে ট্রফি জিতেছে ভুটান।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন