১৮ মে ২০২৪, শনিবার



ক্যাম্পাস
প্রিন্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপিত

ইবি প্রতিনিধি || ২৭ জানুয়ারী, ২০২৩, ০২:৩১ এএম
ইসলামী বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপিত


বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্র সাংস্কৃতিক সংসদের (টিএসসিসি) করিডোরে প্রতিমা স্থাপন, দেবী অর্চনা ও পুষ্পাঞ্জলি, ধর্মালোচনা, প্রসাদ বিতরণ এবং ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এটি সম্পন্ন হয়।

দেবী অর্চনা ও পুষ্পাঞ্জলির পর দুপুর সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ধর্মালোচনা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বাংলা বিভাগের অধ্যাপক ড. তপন কুমার রায়ের সভাপতিত্বে আলোচক হিসেবে ছিলেন শ্রী বিকাশ চন্দ্র বসু ও হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহা। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়। 


আরও ছিলেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সিনিয়র অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

এদিন সকাল থেকে পূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী ছাত্রছাত্রীদের আনন্দে মেতে থাকতে দেখা যায়। পূজা দেখতে আসা দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে পূজা মণ্ডপ। পরে দুপুর আড়াইটার দিকে প্রসাদ বিতরণ ও বিকালে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা।  

এর আগে পূজা উপলক্ষে নিমন্ত্রণ কার্ড তৈরি, বিতরণ, মণ্ডপ সাজানোর কাজে ব্যস্ত সময় কাটান সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। 

নাজমুল/এইচ



আরো পড়ুন