১৮ মে ২০২৪, শনিবার



বস্ত্র ও পাটখাতের সমৃদ্ধি অর্জনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি: বস্ত্র ও পাটমন্ত্রী

ঢাকা বিজনেস ডেস্ক || ১৪ জানুয়ারী, ২০২৪, ০৩:০১ পিএম
বস্ত্র ও পাটখাতের সমৃদ্ধি অর্জনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি: বস্ত্র ও পাটমন্ত্রী


বস্ত্র ও পাট খাতকে সতেজ করতে আস্থা ও অবিচলতার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ‘পাটখাতের সমৃদ্ধি অর্জনকে চ্যালেঞ্জ  হিসেবে নিয়েছি।’  রবিবার(১৪ জানুয়ারি) দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। 

সাক্ষাৎকালে বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাটমন্ত্রী বলেন, ‘রপ্তানি পণ্য হিসেবে শুধুর গার্মেন্টস্ পণ্যের ওপর নির্ভরশীল না থেকে বহুমুখী পাটজাত পণ্যের রপ্তানি বাড়াতে কার্যকরি উদ্যোগ নেওয়া হবে।’ তিনি বলেন, ‘‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।’’ 

উল্লেখ্য, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসন থেকে সংসদ সদস্য  নির্বাচিত হয়েছেন। ২০০৮ সালে রাজধানীর মোহাম্মদপুর আসন (ঢাকা-১৩) থেকে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন তিনি। ২০০৯ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে একই আসন থেকে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নানক। 

ঢাকা বিজনেস/এনই



আরো পড়ুন