১৮ মে ২০২৪, শনিবার



সুপ্রিম কোর্ট বারে সব পদে আওয়ামীপন্থীদের বিজয়

স্টাফ রিপোর্টার || ১৭ মার্চ, ২০২৩, ১২:০৩ পিএম
সুপ্রিম কোর্ট বারে সব পদে আওয়ামীপন্থীদের বিজয়


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০২৩-২৪ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সব পদে জয় পেয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল। নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন যথাক্রমে অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির ও অ্যাডভোকেট মো. আবদুন নূর দুলাল।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাত ২টার পর নির্বাচন পরিচালনা সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান ফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ৩ হাজার ৭২৫ ভোট ও সম্পাদক পদে আব্দুন নুর দুলাল ৩ হাজার ৭৪১ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

সুপ্রিম কোর্ট বার এর এবারের নির্বাচনে বুধ ও বৃহস্পতিবার (১৫ ও ১৬ মার্চ) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

সহ-সভাপতির দুটি পদে সাদা প্যানেল থেকে মো. আলী আজম ও জেসমিন সুলতানা জয়ী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে একই প্যানেলের এম. মাসুদ আলম চৌধুরী জয়ী হয়েছেন। সহ-সম্পাদক পদে জয় পেয়েছেন এবিএম নূরে আলম উজ্জ্বল ও এম হারুন-উর রশিদ।

সাতটি সদস্য পদে সাদা প্যানেলের সবাই জয়ী হয়েছেন। এরা হচ্ছেন-মহিউদ্দিন আহমেদ (রুদ্র), মনিরুজ্জামান রানা, শফিক রায়হান শাওন, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. দেলোয়ার হোসেন, মো. নাজমুল হুদা ও সুভাষ চন্দ্র দাস।

২০২২-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সাতটি পদে জয় পেয়েছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল। অপর সাতটি পদে জয় পেয়েছিলেন জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন