১৮ মে ২০২৪, শনিবার



আজ বেনুকায় গাইবেন পলাশ লোহ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৭ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০৯ পিএম
আজ বেনুকায় গাইবেন পলাশ লোহ


গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। পরিচিতি সারাদেশে। তিনি  সংগীতশিল্পী ও অভিনেতা পলাশ লোহ। গান দিয়েই তিনি বেশি পরিচিত। লোকসংগীত, আধুনিক; সব ধরনের গানই করছেন। পলাশ লোহ গাইবেন বেনুকার ৩৫তম পর্বে।

পলাশ লোহ বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে তালিকাভুক্ত ২০১০ সাল থেকে। নিয়মিত গাইছেন বিভিন্ন টিভি চ্যানেলে। এ পর্যন্ত প্রায় আড়াই শত মৌলিক গান করেছেন। সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি বেশকিছু বিষয়ভিত্তিক গানও করছেন। 

বুধবাসরী আয়োজন বেনুকায় পলাশ গাইবেন লোকসংগীত। মিউজিক্যাল ল্যাব শো বেনুকা প্রচারিত হচ্ছে আজ বুধবার (২৭ সেপ্টেম্বর, ২০২৩) রাত দশটায়। বেনুকার ইউটিউব ও ফেসবুক পেজ থেকে একযোগে প্রচারিত হবে অনুষ্ঠানটি। সরাসরি সম্প্রচার শেয়ার করা হয় ঢাকা বিজনেস-এর ফেসবুক পেজ থেকেও। অনুষ্ঠান ধারণ করা হয় বেনুকা’র নিজস্ব স্টুডিওতে। 


বেনকুা নিবেদন করছে ভিসতা অ্যান্ড্রয়েড টিভি। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেসডটকম। 

বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে, মিউজিক ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। এখানে গান পরিবেশনার পাশাপাশি থাকে গান নিয়ে আলোচনা। গানের সুর, কথা, রাগ, তাৎপর্য, প্রেক্ষাপট ও মূল্যায়ন ইত্যাদি বিশ্লেষণ করা হয় এই অনুষ্ঠানে। 

বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে এগিয়ে চলছে বেনুকা। অনুষ্ঠানটি দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে। ধীরে ধীরে বেনুকা আলাদা একটি স্টাইলে পরিণত হচ্ছে। তিনি বলেন, ‘গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে তার প্রেক্ষাপট এবং সংগীতের অন্তর্গত লুকায়িত ভাব কথন সংগীতপ্রেমীরা জানতে চায়। সেই চিরন্তন আগ্রহ থেকেই বেনুকার এই উদ্যোগ। বেনুকা’র আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় তিনি ভিসতা ইলেকট্রনিক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

এরইমধ্যে ট্রাব (টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ) আয়োজিত মিউজিক অ্যাওয়ার্ডে সেরা ওটিট মিউজিক্যাল শো’র পুরস্কার পেয়েছে বেনুকা।  

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে হোয়াটস অ্যাপে (০১৫৭২১৬৮১৯৪) গানের লিঙ্ক এবং এসএমএস পাঠাতে পারেন। অথবা ই-মেইল ([email protected]) করতে পারেন । 

বেনুকার ফেসবুক লিঙ্ক: 

বেনুকার ইউটিউব লিঙ্ক: 



আরো পড়ুন