১৮ মে ২০২৪, শনিবার



ব্রাজিলের ক্লাবে যাচ্ছেন রংপুরের ছেলে নাজমুল!

ক্রীড়া ডেস্ক || ২১ জানুয়ারী, ২০২৩, ০৭:৩১ পিএম
ব্রাজিলের ক্লাবে যাচ্ছেন রংপুরের ছেলে নাজমুল!


নাজমুল আকন্দ। রংপুরের পীরগঞ্জের ছেলে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার তিনি। সম্প্রতি লাতিন আমেরিকার অন্যতম ফুটবল পরাশক্তির দেশ ব্রাজিলের একটি ক্লাবে ডাক পেয়েছেন। দেশটির সালতোয় তৃতীয় বিভাগের খেলা একটি ক্লাবে ট্রায়াল দেবেন তিনি। সেখানে ট্রায়ালের পারফরম্যান্সে সন্তুষ্ট হলে নাজমুলের সঙ্গে এক মৌসুমের জন্য চুক্তি করবে ক্লাবটি।

ব্রাজিলে এর আগেও একবার গিয়েছিলেন নাজমুল। ২০১৯ সালে ব্রাজিল সরকারের সহযোগিতায় এক মাসের উন্নত প্রশিক্ষণের জন্য চার কিশোর ফুটবলার জগেন লাকরা, লতিফুর রহমান, ওমর ফারুক ও নাজমুল আকন্দকে গামা শহরে পাঠিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

নেইমারদের দেশে নাজমুল এবার ফুটবল খেলার দারুণ সুযোগ পেয়েছেন। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ব্রাজিলে যাওয়ার ভিসা হাতে পেয়েছেন তিনি।

এই ফুটবলার রংপুরের জেলা দল ও বিভাগীয় দলে খেলেছেন। চলতি মৌসুমে মোহামেডানে যোগ দিয়েছেন এই ডিফেন্ডার। তার আগে সাইফ স্পোর্টিং ও আরামবাগের জার্সিতে খেলেছেন তিনি। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নাজমুল ঢাকা ওয়ান্ডারার্সেও ছিলেন।

গণমাধ্যমকে নাজমুল বলেন, ‘ব্রাজিলে ট্রেনিং করে আসার পর থেকে ওদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করেছি। ওরা আমাকে প্রস্তাব পাঠিয়েছে। তাদের আমন্ত্রণে আমি বেশ খুশি। সেখানে ট্রায়ালে ভালো করলে ক্লাবের সঙ্গে চুক্তি হয়ে যাবে। এরপর তৃতীয় বিভাগের ক্লাবে খেলতে পারবো।’

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন