১৯ মে ২০২৪, রবিবার



ব্রাহ্মণবাড়িয়ায় ইন্টার্নভাতার দাবিতে কর্মবিরতি-মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || ০১ অক্টোবর, ২০২৩, ০১:১০ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় ইন্টার্নভাতার দাবিতে কর্মবিরতি-মানববন্ধন


২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে কর্মরত ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের ইন্টার্নভাতার দাবিতে কর্মবিরতিসহ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ইন্টার্ন নার্সরা।  রোববার (১ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ব্রাহ্মণাবাড়িয়া প্রেস ক্লাবের সামনে তারা কর্মসূচি পালন করেন। 

মানববন্ধন শেষে তারা হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে একটি স্মারকলিপি দেন। 

বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিআইএন) কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুসারে সারা দেশের বিভিন্ন হাসপাতাল ও মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্ন নার্সরা একযোগে এই কর্মবিরতি, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করেন।

রোববার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে কর্মরত ডিপ্লোমা ইন্টার্ন নার্স এবং মিডওয়াইফরা ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে জড়ো হন। তাদের সঙ্গে নার্সিং ইনস্টিটিউট ব্রাহ্মণবাড়িয়ার প্রথম, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরাও একাত্মতা প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেন। এসময় তাদের হাতে ইন্টার্নভাতার দাবি আদায়ে বিভিন্ন স্লোগান সংবলিত ফেস্টুন দেখা যায়।  

বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশনের পক্ষে ইন্টার্নভাতা দাবি আদায়ে নার্সিং ইনস্টিটিউট ব্রাহ্মণবাড়িয়ার আহবায়ক কমিটির সভাপতি অপু আহমেদের সঞ্চালনায় ও সংগঠনের সহ-সভাপতি রবিন সরকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক তানজিলা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার, সহ-সাংগঠনিক সম্পাদক ইভান খান, প্রবর্তনা সম্পাদক আফসানা আক্তার ও সমাজসেবা বিষয়ক সম্পাদক আকলিমা আক্তার।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ইন্টার্ন নার্সরা বলেন, ‘প্রতিমাসে আমরা ছয় থেকে আট হাজার টাকা করে ইন্টার্ন ভাতা পাওয়ার কথা। এই নায্য পাওনা আদায়ের দাবিতে আজ থেকে আমরা কর্মবিরতি পালন শুরু করেছি। ইন্টার্ন বিষয়ে কোনো সুরাহা না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।’ 

ঢাকা বিজনেস/আজহার/ এনই



আরো পড়ুন