০২ জুন ২০২৪, রবিবার



বৃষ্টির পর আবারও খেলা শুরু, ঘুরে দাঁড়ানোর চেষ্টায় প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক || ১৬ নভেম্বর, ২০২৩, ০৪:১১ পিএম
বৃষ্টির পর আবারও খেলা শুরু, ঘুরে দাঁড়ানোর চেষ্টায় প্রোটিয়ারা


শঙ্কা ছিল আগেই। অবশেষে বৃষ্টি নেমেছে ইডেন গার্ডেন্সে। ফলে বন্ধ ছিল অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সেমিফাইনাল ম্যাচ। তবে বৃষ্টি থামায় আবারও শুরু হয়েছে ম্যাচ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ইডেন গার্ডেন্সে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে দক্ষিণ আফ্রিকা। তবে শুরুটা ভালো হয়নি তাদের। ব্যাটিংয়ে নেমেই মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডের তোপে মাত্র ২৪ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে। এরপর ডেভিড মিলার ও হেইনরিখ ক্লাসেন মিলে ইনিংস বড় করার চেষ্টা চালাচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৮ ওভার শেষে ৪ উইকেটে ৫৫ রান। ক্রিজে হেইনরিখ ক্লাসেন ১৩ ও  ডেভিড মিলার ১৮ রানে ব্যাট করছেন।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক টেম্বা বাভুমার উইকেট হারায় প্রোটিয়ারা। রানের খাতা খোলার আগেই স্টার্কের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ষষ্ঠ ওভারে আঘাত হানেন হ্যাজেলউড। তাকে উড়িয়ে মারতে গিয়ে কামিন্সের হাতে ধরা পড়েন ডি কক। ১৪ বলে মাত্র ৩ রান করেন এই বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করা ডি কক।

অজিদের বোলিং তোপে রান তোলার গতি মন্থর হয়ে দাঁড়ায়। ১১তম ওভারের পঞ্চম বলে এইডেন মার্করাম যখন স্টার্কের দ্বিতীয় শিকারে পরিণত হন, তখন প্রোটিয়াদের রান মোটে ২২! ২০ বল খেলে ১০ রান করেন মার্করাম। পরের ওভারে হ্যাজেলউডের বলে স্লিপে ধরা পড়েন ফন ডুসেন। ৩১ বলে ৬ রান করেন তিনি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন