২৬ জুন ২০২৪, বুধবার



পাকিস্তানকে ২৮৬ রানে অলআউট করলো নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক || ০৬ অক্টোবর, ২০২৩, ০৫:১০ পিএম
পাকিস্তানকে ২৮৬ রানে অলআউট করলো নেদারল্যান্ডস


ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ৪৯ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২৮৬ রান করেছে পাকিস্তান। শুক্রবার (৬ অক্টোবর) হায়দরাবাদের রাজিব গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পরে পাকিস্তান। পরে সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের দায়িত্বশীল ব্যাটিংয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় পাকিস্তান। 

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানে ওপেনার ফখর জামানকে হারিয়ে বসে পাকিস্তান। ১৫ বলে ১২ রান করে বোলার ভ্যান ব্যাকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এ ব্যাটার। এরপর অধিনায়ক বাবর আজম নেমে উইকেটে থিতু হওয়ার আগেই বিদায় নেন। কলিন অ্যাকারম্যানের বলে সাকিব জুলফিকারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন দলীয় ৩৪ রানে। 

বাবরের বিদায়ের ৪ রান পর বিদায় নেন আরেক ওপেনার ইমাম উল হক। ১৯ বলে ১৫ রান করে ভ্যান ম্যাকরেনের বলে আরিয়ান দত্ত এর কাছে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তখন পাকিস্তানের দলীয় রান ৩৮। এরপর রিজওয়ানের সঙ্গে জুটি বাঁধেন সৌদ শাকিল। এ জুটি চতুর্থ উইকেটে ১২০ রান সংগ্রহ করে। দলীয় ১৫৮ রানে আরিয়ান দত্ত সৌদ শাকিলকে সাকিব জুলফিকারের ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন। তার আগে অবশ্য শাকিল ৫২ বলে ৯ চার ও ১ ছয়ে ৬৮ রান সংগ্রহ করেন। এটি ছিল তার ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি। 

তার বিদায়ের পর রিজওয়ান ও মোহাম্মদ নওয়াজ ২৪ রানের জুটি গড়েন। দলীয় ১৮২ রানে রিজওয়ান ৭৫ বলে ৮ চারের সাহায্যে ৬৮ রান করেন। রিজওয়ানের বিদায়ের পর দ্রুতই ফিরে যান ইফতিখার।

সপ্তম উইকেটে শাদাব ও নওয়াজ গড়েন ৬৪ রানের জুটি। দলীয় ২৫২ রানে সপ্তম উইকেট হিসেবে শাদাব খান ৩৪ বলে ৩২ রান করে লিডের বলে বোল্ড হয়ে ফেরেন। পরের বলেই হাসান আলীকে এলবির ফাঁদে ফেলে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন লিড। 

দলীয় ২৬৭ রানে নওয়াজ ৪৩ বলে ৩৯ রান করে রান আউটের ফাঁদে কাটা পড়েন। শেষ দিকে শাহিন শাহ আফ্রিদির ১২ বলে ১৩ রান ও হারিস রউফের ১৪ বলে ১৬ রানের কল্যাণে পাকিস্তানের সংগ্রহ গিয়ে ঠেকে ২৮৬ রানে। হারিস ৪৮তম ওভারের শেষ বলে অ্যাকারম্যানের শিকারে পরিণত হন। এতে ১ ওভার বাকি থাকতেই অলআউট হয় পাকিস্তান। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন