১৮ মে ২০২৪, শনিবার



দেশের ভাবমূর্তি আরও জোরদারে কাজ করুন: প্রধানমন্ত্রী

ঢাকা বিজনেস ডেস্ক || ২৯ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:০৯ পিএম
দেশের ভাবমূর্তি আরও জোরদারে কাজ করুন: প্রধানমন্ত্রী


ওয়াশিংটন ডিসিতে অবস্থানরত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের দেশের জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘দেশের ভাবমূর্তি আরও উন্নত করতে সর্বোচ্চ আন্তরিকতা, পেশাদারিত্ব, সততা ও দেশপ্রেমের সঙ্গে দায়িত্ব পালন করুন।’ শুক্রবার (২৯ সেপ্টেম্বর)  ঢাকায় প্রাপ্ত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার (২৭ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শনকালে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এই সময় তিনি শহিদ মিনার ও বঙ্গবন্ধু কর্নারসহ দূতাবাসের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। 

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূতাবাসে পৌঁছালে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী প্রথমে দূতাবাসের বঙ্গবন্ধু কর্নারে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এই সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সালাউদ্দিন প্রমুখ। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে এই চ্যান্সারি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর ২০০০ সালে ভবনের উদ্বোধন করেন তিনি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন