১৮ মে ২০২৪, শনিবার



শ্রেয়স-কোহলির ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় ভারতের

ঢাকা বিজনেস ডেস্ক || ১৫ নভেম্বর, ২০২৩, ০৫:১১ পিএম
শ্রেয়স-কোহলির ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় ভারতের


আইসিসি ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়ছে ভারত। যেখানে আগে বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ারের জোড়া সেঞ্চুরিতে কিউিইদের সামনে রানপাহাড় দাঁড় করিয়েছে স্বাগতিকরা। বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৩৯৭ রান সংগ্রহ করে ভারত। এতে কিউইদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৯৮ রান।

এদিন, টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত দলপতি রোহিত শর্মা। দলের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। ম্যাচের শুরু থেকেই ঝড়ো গতিতে রান তুলতে থাকেন এ দুই ব্যাটার। এ জুটির ব্যাট থেকে আসে ৭১ রান।

তবে ম্যাচের নবম ওভারে এ জুটিতে আঘাত হানেন টিম সাউদি। তার স্লোয়ারে মিড অফে খেলতে গিয়ে কেন উইলিয়ামসনের তালুবন্দী হন রোহিত। আউট হওয়ার আগে ৪৭ করেন তিনি।

এরপর বাইশ গজে আসেন বিরাট কোহলি। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন শুভমান গিল। সেই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম অর্ধ শতক তুলে নিয়েছেন গিল। ম্যাচের ২৩তম ওভারে পায়ের পেশিতে টান লাগায় মাঠ ছেড়েছেন গিল। 

পরে ক্রিজে আসেন শ্রেয়স আইয়ার। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন কোহলি। ম্যাচের ৪২তম ওভারে রাচিন রবীন্দ্রকে বাউন্ডারি হাঁকিয়ে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন কোহলি। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম শতক। একই সঙ্গে বিশ্বকাপের নকআউট পর্বে তার প্রথম সেঞ্চুরি।

সেঞ্চুরির পর স্কোরকার্ডে আরো ১৭ রান করেন কোহলি। এরপর টিম সাউদির বলে ডেভন কনওয়ের তালুবন্দী হন তিনি। সাজঘরে ফেরার আগে ১১৩ বলে ১১৭ রান করেন এ ডানহাতি ব্যাটার।

এরপর উইকেটে আসেন লোকেশ রাহুল। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন শ্রেয়স আইয়ার। সেই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন আইয়ার। তবে সেঞ্চুরির ইনিংস লম্বা করতে পারেননি তিনি। বোল্টের বলে মিচেলের তালুবন্দী হন এ ব্যাটার। 

পরে আবারো ক্রিজে ফিরে আসেন গিল। অন্যপ্রান্তে ঝড় তুলে ৩৯ রানের ক্যামিও ইনিংস খেলেন কেএল রাহুল। এতে ভারতের ইনিংস থামে ৩৯৭ রানে। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন টিম সাউদি।

/ঢাকা বিজনেস/



আরো পড়ুন