১৯ মে ২০২৪, রবিবার



মেসির হাতে অষ্টম ব্যালন ডি’অর

ক্রীড়া ডেস্ক || ৩১ অক্টোবর, ২০২৩, ০৯:১০ এএম
মেসির হাতে অষ্টম ব্যালন ডি’অর


কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর পরই আঁচ করা গিয়েছিল কার হাতে উঠছে এবারের ব্যালন ডি’অর ২০২৩। যদিও ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল জিতে, গোলের বন্যা বইয়ে দিয়ে দাবিদার হয়েছিলেন আর্লিং হলান্ডও। কিন্তু শেষমেশ ফ্রান্স ফুটবলের জুরি বোর্ডের ভোটের রায়টা পেলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিই।

সোমবার (৩০ অক্টোবর) রাতে প্যারিসের শ্যালে থিয়েটারে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ফ্রান্স ফুটবলের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি মেসির হাতে তুলে দেন সাবেক ইংলিশ তারকা ডেভিড বেকহাম। ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় তারকা আর্লিং হালান্ড এবং পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে ইতিহাসের সর্বোচ্চবার ইউরোপের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন মেসি। 

ইন্টার মায়ামির তারকা এদিন সাদা শার্টের ওপর কালো কোট এবং কালো বো টাই পরে অনুষ্ঠানস্থলে আসেন মেসি। এ সময় তার সঙ্গে ছিলেন তিন ছেলে ও স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো। লিও লিও ধ্বনির মধ্যে প্রথমে স্ত্রী-সন্তানদের সঙ্গে এবং পরে একক ছবিও তোলেন মেসি।

এবারের ব্যালন ডি’অর পুরস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেন আইভরি কোস্টের কিংবদন্তি ফুটবলার দিদিয়ের দ্রগবা এবং ফরাসি সাংবাদিক ও উপস্থাপক স্যান্ডি হেরিবার্ট। ফুটবলের নক্ষত্রদের ভিড়ে আলাদাভাবে দৃষ্টি কেড়েছে টেনিস মহাতারকা নোভাক জোকোভিচ। 

কে কোন পুরস্কার জিতছেন

বর্ষসেরা নারী খেলোয়াড়- আইতানা বোনামাতি

বর্ষসেরা ক্লাব (পুরুষ)- ম্যানচেস্টার সিটি

বর্ষসেরা ক্লাব (নারী)-বার্সেলোনা

লেভ ইয়েশিন ট্রফি (সেরা গোলরক্ষক)- এমিলিয়ানো মার্তিনেজ

জার্ড ‍মুলার ট্রফি (সেরা স্ট্রাইকার)- আর্লিং হলান্ড

সক্রেটিস অ্যাওয়ার্ড (দাতব্য কাজে সম্পৃক্ততা)- ভিনিসিয়ুস জুনিয়র

কোপা ট্রফি (অনূর্ধ্ব ২১ বছর বয়সী সেরা খেলোয়াড়)- জুড বেলিংহাম

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন