১৮ মে ২০২৪, শনিবার



আফগানিস্তানকে ২৮৯ রানের টার্গেট দিলো নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || ১৮ অক্টোবর, ২০২৩, ০৬:১০ পিএম
আফগানিস্তানকে ২৮৯ রানের টার্গেট দিলো নিউজিল্যান্ড


ওয়ানডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছে নিউজিল্যান্ড ও আফগানিস্তান। বুধবার (১৮ অক্টোবর)  চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে আগে ব্যাট করতে দারুণ সূচনা পায় নিউজিল্যান্ড। তবে দলীয় শতক পার হওয়ার পর  ১৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। এর পর চাপ সামলে নির্ধারিত ওভার শেষে ২৮৮ রানের সংগ্রহ পেয়েছে নিউজিল্যান্ড।এতে জয়ের জন্য আফগানদের প্রয়োজন ২৮৯ রান।

কিউইদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ডেভন কনওয়ে ও উইল ইয়ং। ম্যাচের শুরু থেকেই সাবলীলভাবে খেলতে থাকেন এই দুই ব্যাটার। দলীয় সপ্তম ওভারে কিউই শিবিরে প্রথম আঘাত হানেন মুজিব উর রহমান। ফলে ২০ রানে ফিরতে হয় কনওয়েকে।

এরপর ক্রিজে আসেন রাচিন রবীন্দ্র। রানের খাতা খোলার আগেই মুজিবের বলে হাশমতউল্লাকে ক্যাচ দিয়েছিলেন তিনি। কিন্তু সেই সুযোগটি মিস করেন আফগান অধিনায়ক। 

এর পরেই আসা-যাওয়ার মধ্যে ছিলেন কিউই ব্যাটাররা। ম্যাচের ২১তম ওভারে রাচিন রবীন্দ্র (৩২) ও উইল ইয়ং (৫৪) ফিরে যান। পরের ওভারেই উইকেট বিলিয়ে দেন ড্যারিল মিচেল। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। তবে গ্লেন ফিলিপসের সঙ্গে ১৪৪ রানের জুটি গড়েন টম লাথাম। যেখানে ফিলিপস ৭১ ও লাথাম খেলেন ৬৮ রানেরে এক দুর্দান্ত ইনিংস। এতে শেষ পর্যন্ত ৬  উইকেট হারিয়ে ২৮৮ করে নিউজিল্যান্ড।

আফগানদের হয়ে  সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন আজমতউল্লাহ ওমরজাই ও নাভিন উল হক।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন