১৭ জুন ২০২৪, সোমবার



পুঁজিবাজার কেন্দ্রিক একাডেমিক শিক্ষা সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার || ১৩ সেপ্টেম্বর, ২০২৩, ০৫:০৯ পিএম
পুঁজিবাজার কেন্দ্রিক একাডেমিক শিক্ষা সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত


ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) উদ্যোগে ‘পুঁজিবাজার কেন্দ্রিক একাডেমিক শিক্ষা সচেতনতামূলক কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ডিএসইতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ৮৪ শিক্ষার্থীকে  দিনব্যাপী এই প্রশিক্ষণ দেওয়া হয়। 

প্রশিক্ষণ কর্মশালায় সমাপনী বক্তব্যে ডিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার বলেন, ‘এই ধরনের প্রশিক্ষণ কর্মশালা অত্যন্ত সময়োপযোগী। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে একজন ভবিষ্যৎ বিনিয়োগকারী তাত্মিক জ্ঞানের সঙ্গে বাস্তব অভিজ্ঞতার সমন্বয়ে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য জ্ঞান অর্জন করতে পারবেন। এ ধরনের উদ্যোগের ফলে আগামী প্রজন্ম বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত হবে। যা পুঁজিবাজারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

মজুমদার বলেন, এই ধরনের প্রশিক্ষণ কর্মশালা আপনাদের জ্ঞানের পরিধিকে বৃদ্ধি করতে সহায়ক হবে। এছাড়াও আপনারা ডিএসই’র ওয়েবসাইট ও বিভিন্ন ব্রোকারেজ হাউজ থেকে পুঁজিবাজার সম্পর্কে বিভিন্ন তথ্য পেতে পারেন। যা আপনাদের পুঁজিবাজারে বিনিয়োগে সহায়তা করবে।

প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন ডিএসই’র উপ মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির ইনচার্জ সৈয়দ আল আমিন রহমান। প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সগির হোসেন খন্দকার ও সহযোগী অধ্যাপক শেখ আলমগীর হোসেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন