১৮ মে ২০২৪, শনিবার



বৃষ্টির শঙ্কা নিয়েই মিরপুরে শুরু নিউজিল্যান্ড-বাংলাদেশ লড়াই

ক্রীড়া প্রতিবেদক || ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০২:০৯ পিএম
বৃষ্টির শঙ্কা নিয়েই মিরপুরে শুরু নিউজিল্যান্ড-বাংলাদেশ লড়াই


বিশ্বকাপ শুরুর আগে নিউজিল্যান্ডকে হারানোর লক্ষ্য নিয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে বোলিং নিয়েছেন টাইগার অধিনায়ক লিটন দাস। এদিকে, টসের পরপরই শুরু হয়েছিল বৃষ্টি। এখনো শঙ্কা কাটেনি। আলো-আধাঁরিতে শুরু হয়েছে নিউজিল্যান্ড-বাংলাদেশের খেলা।   

আজ (২১ সেপ্টেম্বর) দুপুর ২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। একই ভেন্যুতে সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে। 

ঘরের মাঠে নিজেদের সর্বশেষ সিরিজে আফগানিস্তানের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছিল, যা ছিল ২০১৫ সালের পর ঘরের মাঠে টাইগার দলের তৃতীয় সিরিজ হার। এর মধ্যে একমাত্র ইংল্যান্ডের কাছে দু’বার সিরিজ হেরেছে বাংলাদেশ।

আফগানিস্তান সিরিজের পর এশিয়া কাপে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। কিন্তু সুপার ফোর পর্বের শেষ ম্যাচে আসরের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে স্মরণীয় সাফল্য অর্জন করে টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অধিনায়ক সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্তর মতো দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে বাংলাাদেশ। দলে ফিরিয়ে আনা হয়েছে তামিম ইকবাল এবং মাহমুদুল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের। চলতি বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর দল থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ রিয়াদের কাছে এটি মূলত নিজেকে প্রমাণের মঞ্চ। বিশ্বকাপের আগে খেলা মধ্যে থাকার জন্য এই সিরিজটি পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা তামিমের জন্যও গুরুত্বপূর্ণ। 

বাংলাদেশের একাদশে ফিরেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: ফিন অ্যালেন, উইল ইয়াং, চ্যাড বোয়েজ, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রচিন রবীন্দ্র, কোল ম্যাককোচি, ইশ সোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন