২৬ জুন ২০২৪, বুধবার



এবার পাগলা মসজিদের দানবাক্সে মিললো ২৩ বস্তা টাকা

কিশোরগঞ্জ সংবাদদাতা || ১৯ আগস্ট, ২০২৩, ১১:০৮ এএম
এবার পাগলা মসজিদের দানবাক্সে মিললো ২৩ বস্তা টাকা


কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে এবার ২৩ বস্তা টাকা পাওয়া গেছে। মসজিদের ৮টি লোহার দানবাক্স থেকে এ টাকা পাওয়ায়।এবার তিন মাস ১৩ দিন পর দানবাক্সগুলো খোলা হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) সকাল ৮টায় দানবাক্সগুলো খোলা হয়। এতে বৈদেশিক মুদ্রা ও সোনার গয়নাও পাওয়া গেছে। টাকা গণনা শুরু হয়েছে। এতে অংশ নিয়েছেন ২০০ জনের একটি দল।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ৬ মে রমজানের কারণে চার মাস পর দানবাক্স খোলা হয়েছিল। তখন ১৯টি বস্তায় রেকর্ড ৫ কোটি ৫৯ লাখ ৭ হাজার ৬৮৯ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গয়না ও হীরা পাওয়া গিয়েছিল। 

এছাড়া চলতি বছরের ৭ জানুয়ারি ৩ মাস ১ দিন পর দানবাক্স খোলা হয়েছিল। ২০টি বস্তায় তখন ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গয়না ও হীরা পাওয়া যায়।

টাকা গণনার কাজে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ.টি.এম ফরহাদ চৌধুরী, সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাশিতা-তুল ইসলাম, তানিয়া আক্তার, নাবিলা ফেরদৌস, মাহমুদা বেগম সাথী, ফাতেমা-তুজ-জোহরা, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ মাদরাসার ১১২ জন ছাত্র, ব্যাংকের ৫০ জন স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য অংশ নিয়েছেন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন