১৯ মে ২০২৪, রবিবার



আসছে নতুন রঙের হাল্ক

বিনোদন ডেস্ক || ০৮ আগস্ট, ২০২৩, ০২:০৮ পিএম
আসছে নতুন রঙের হাল্ক


মারভেল কমিকসের অন্যতম জনপ্রিয় একটি চরিত্র হাল্ক। ২০০৩ সালে পরিচালক আং লি মারভেল কমিকসের এই চরিত্রের ওপর ভিত্তি করে নির্মাণ করেন ‘হাল্ক’ নামক চলচ্চিত্রটি। ২০০৮ সালে নির্মিত হয় এই সিরিজের দ্বিতীয় চলচ্চিত্র দ্য ইনক্রেডিবল হাল্ক। অ্যাকশনে পরিপূর্ণ ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’। এরপর বিগত ১৫ বছর ধরে এই ফ্র্যাঞ্চাইজির নতুন কোনো সিনেমা আর মুক্তি পায়নি। এবার আসছে এর তৃতীয় পর্ব।

তবে নতুন পর্বে বেশ কিছু চমক দেখা যাবে বলে জানিয়েছেন মার্ভেলের চেয়ারম্যান কেভিন ফিগ। তিনি বলেন, ‘আমরা বিগত ১৫ বছর হাল্ক সিনেমার তৃতীয় পর্ব নিয়ে কাজ করছি। সিনেমাটির দ্বিতীয় পর্ব এসেছিল ২০০৮ সালে। এরপর আর বড়পর্দায় সিনেমাটি মুক্তি পায়নি। মাঝে ২০১২ সালে মার্ভেলের 'দ্য অ্যাভেঞ্জার্স' সিনেমায় চরিত্রটি দেখা যায়। এবার আমরা হাল্ক সিনেমার তৃতীয় পর্ব নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। আলোচনা একদম শেষ পর্যায়ে। নতুন পর্বে বেশকিছু চমক থাকবে। তার মধ্যে সবচেয়ে বড় চমক হচ্ছে, হাল্কের গায়ের রঙ বদলে যাবে। আমরা দুই ধরনের রঙ নিয়ে চিন্তা করছি। একটি হলো ছাই রঙ, অন্যটি লাল। স্ক্রিনে যে রঙে বেশি বিধ্বংসী দেখাবে সেই রঙই সবার প্রিয় 'হাল্ক' বড়পর্দায় উপস্থিত হবে।’

২০০৮ সালে সবশেষ ‘দি ইনক্রেডিবল হাল্ক’ বড়পর্দায় মুক্তি পায়। সিনেমাটি প্রযোজনা করে মার্ভেল স্টুডিও এবং পরিবেশক ছিল ইউনিভার্সাল পিকচার্স। এটি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স (এমসিইউ)-এর দ্বিতীয় চলচ্চিত্র। চিত্রনাট্যকার জ্যাক পেনেরের গল্পে সিনেমাটি পরিচালনা করেন লুইস লেটারিয়ার। এতে ব্রুস ব্যানার চরিত্রে অভিনয় করেন অ্যাডওয়ার্ড নর্টন। 

এছাড়া অন্যান্য চরিত্রে ছিলেন লিভ টাইলার, টিম রথ, টিম ব্লেক নেলসন, টাই বারেল ও উইলিয়াম হার্ট। তবে ২০১২ সালে ‘দ্য অ্যাভেঞ্জার্স’ সিনেমায় ‘হাল্ক’ চরিত্রে অভিনয় করতে দেখা যায় মার্কিন অভিনেতা মার্ক মার্ক র‍্যাফেলোকে। ধারণা করা হচ্ছে নতুন পর্বে তাকেই দেখা যাবে ‘হাল্ক’ চরিত্রে। তবে সিনেমার শুটিং কবে থেকে শুরু হবে মার্ভেলের পক্ষ থেকে এ বিষয়ে কিছুই প্রকাশ করা হয়নি।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন