১৮ মে ২০২৪, শনিবার



টাঙ্গাইলে আরও ৪৮ ডেঙ্গু রোগী শনাক্ত

টাঙ্গাইল সংবাদদাতা || ০৪ আগস্ট, ২০২৩, ০৩:০৮ পিএম
টাঙ্গাইলে আরও ৪৮ ডেঙ্গু রোগী শনাক্ত


টাঙ্গাইলের হাসপাতালগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ২৪ ঘণ্টায় জেলায় ডেঙ্গু শনাক্ত হয়েছে আরও ৪৮ জনের। শুক্রবার (৪ জুলাই) সকাল পর্যন্ত জেলায় মোট ৬০৫ জনের ডেঙ্গু  শনাক্ত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এই তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যে, জেলার ৬০৫ জন ডেঙ্গু রোগীর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৭৯ জন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১২৬ জন রোগী। ডেঙ্গু আক্রন্ত হয়ে মারা গেছেন ১ জন।

নতুন আক্রান্তদের মধ্যে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে ১৫ জন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৫ জন, মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ৭ জন, টাঙ্গাইল সদরে ২ জন, নাগরপুরে ৭ জন, মধুপুরে ৪ জন, গোপালপুরে ৪ জনসহ ধনবাড়ী উপজেলায় ৪ জন ভর্তি হয়েছেন। 

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দ্রুতই বাড়ছে। চলতি মাসে আরও রোগীর সংখ্যা বাড়তে পারে। আক্রান্ত বেশিরভাগ রোগী জুলাই ও জুন মাসের। 

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, ‘ডেঙ্গুর রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন ও জমানো পানি পরিষ্কার রাখতে হবে। যাতে করে ডেঙ্গু বিস্তার করতে না পারে।’

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন