২৮ জুন ২০২৪, শুক্রবার



হাঁটুর অপারেশন করতে লন্ডনে এবাদত

ক্রীড়া ডেস্ক || ৩০ আগস্ট, ২০২৩, ০৫:০৮ পিএম
হাঁটুর অপারেশন করতে লন্ডনে এবাদত


এবাদত হোসেনের আজ হাঁটুর অস্ত্রোপচার করা হবে লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে। বুধবার (৩০ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাই প্রোফাইলে  প্রথমবার অপারেশন থিয়েটারে যাওয়ার কথা উল্লেখ করে এবাদত সকলের কাছে দোয়া চেয়েছেন। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে  ওয়ানডে সিরিজের সময় বাম দিকের ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ইনজুরিতে ভুগছিলেন ২৯ বছর বয়সী এই ডানহাতি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিনিয়র চিকিত্সক ডা. দেবাশিস চৌধুরী বলেন, ‘অস্ত্রোপচারের পর বোঝা যাবে এই পেসারের ফেরার সম্ভাব্য সময়। আজকে ইবাদতের সার্জারি হচ্ছে। (সুস্থ হতে কত দিন লাগবে) আমরা এখনও জানি না। সার্জারি হওয়ার পর বলা যাবে কত দিন লাগতে পারে। সার্জারির পর আমরা আবার ওখানের বিশেষজ্ঞের সঙ্গে কথা বলব।’

উল্লেখ্য, ঘরের মাঠে আফগান সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন এবাদত। ইনিংসের ৪২তম ওভারের তৃতীয় বল করার সময় লাফ দিতে গিয়ে আম্পায়ার গাজী সোহেলের কাঁধে বাড়ি খায় এবাদতের হাত। আর এমন ধাক্কা খেয়ে রানআপে নিজেকে ঠিকঠাক থামাতে পারেননি। ফলে পেছন ঘুরে পড়ে যান মাটিতে, তখনই পায়ে আঘাত পান এবাদত।

এরপর তাকে ৪৮ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু এই সময়ে চোট গুরুত্বর অনুধাবন করতে পেরে এই পেসারকে নিয়ে নতুন পরিকল্পনা করেন ফিজিও। ধারণা করা হয়েছিল, এশিয়া কাপ দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি। তবে পুরোপুরি ফিট না হওয়ায় তাকে নিয়ে আর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। এশিয়া কাপের দলে থাকলেও শেষ পর্যন্ত বাদ পড়েন পেসার এবাদত হোসেন। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন