১৯ মে ২০২৪, রবিবার



‘ফুলজান’ মুক্তি পাবে ১৬ জুন

বিনোদন ডেস্ক || ০১ জুন, ২০২৩, ০৪:০৬ পিএম
‘ফুলজান’ মুক্তি পাবে ১৬ জুন


গ্রামীণ পটভূমিতে নির্মিত চলচ্চিত্র ‘ফুলজান’। সম্প্রতি এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই সিনেমার ট্রেলার উন্মোচিত হয়েছে। প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে ১৬ জুন। মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক আমিনুল ইসলাম বাচ্চু।  

গাঁয়ের মেয়ে অতি সুন্দরী ফুলজান। এলাকার বেয়ারা ছেলে রাজা তাকে ভালোবাসতে চায়। কিন্তু মন্দ কাজের জন্য রাজার ৩ বছরের সাজা হয়। এরপর রমজান গাজীর সঙ্গে ফুলজানের বিয়ে হয়। কলেজপড়ুয়া দেবর সুজনকে নিয়ে তাদের সাজানো সংসার। কিন্তু বছর দুয়েক পর থেকে রমজান ও ফুলজানের মাঝে দূরত্ব বাড়তে থাকে।

এতে দেবর সুজন গাজী ফুলজানের অবলম্বন হয়ে উঠে। রাজা জেল থেকে বের হয়ে ফুলজানকে পেতে মরিয়া হয়ে উঠে। এভাবেই সিনেমার গল্প এগিয়ে যায়। 

এই সিনেমার কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন আমিনুল ইসলাম বাচ্চু। সিনেমা প্রসঙ্গে আমিনুল ইসলাম বাচ্চু বলেন, 'ফুলজান সিনেমার গল্প লিখতে গিয়ে আমি অনেকবার কেঁদেছি। এটি আমার অনেক পছন্দের একটি গল্প। ফুলজান নামে একটি নাটক আছে। যা মঞ্চে মঞ্চস্থ করেছি অনেকবার। সেখান থেকেই এ ভাবনা।'

পরিচালক আরও বলেন, 'এ সিনেমার পরতে পরতে অনেক রোমান্স ও টুইস্ট রয়েছে। মেয়েদের পাশাপাশি পুরুষরাও বিভিন্নভাবে মানসিক যন্ত্রণায় ভুগছে। তাদের সেই কষ্ট, সামাজিক অসঙ্গতিগুলোই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার বিশ্বাস এ সিনেমা আপনাদের ভালো লাগবে ও চিন্তার খোরাক যোগাবে। আপনারা হলে গিয়ে সিনেমাটি দেখবেন তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে।'

এটুএস মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ফুলজান’ চলচ্চিত্রে অভিনয় করেছেন মিষ্টি জান্নাত, আমিনুল ইসলাম বাচ্চু, সনি রহমান, রিয়াদ রায়হান অবাক, জেসমিন জারা, লিটন খন্দকার, মশিউল হক মনা, কবির টুটুল, আশিষ কুমার, ইসমাইল খান, শিলা, পাপিয়া, রাকিব, প্রশান্ত প্রমুখ।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন