২৯ জুন ২০২৪, শনিবার



অজিদের সহজ লক্ষ্য দিলো দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || ১৬ নভেম্বর, ২০২৩, ০৭:১১ পিএম
অজিদের সহজ লক্ষ্য দিলো দক্ষিণ আফ্রিকা


বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার বোলিং তোপে শুরুতেই বিপর্যয়ে পড়ে প্রোটিয়ারা। প্রতিরোধ গড়ে তুলেন হেইনরিখ ক্লাসেন ও ডেভিড মিলার। ক্লাসেন ফিফটির আফসোস নিয়ে মাঠ ছাড়লেও সেঞ্চুরি তুলে নেন মিলার। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ইডেন গার্ডেন্সে ব্যাটিং ব্যর্থতায় সব ৪৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। এতে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২১৩ রান।

মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডের তোপে মাত্র ২৪ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা । এদিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক টেম্বা বাভুমার উইকেট হারায় প্রোটিয়ারা। রানের খাতা খোলার আগেই স্টার্কের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ষষ্ঠ ওভারে আঘাত হানেন হ্যাজেলউড। তাকে উড়িয়ে মারতে গিয়ে কামিন্সের হাতে ধরা পড়েন ডি কক। ১৪ বলে মাত্র ৩ রান করেন এই বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করা ডি কক।

অজিদের বোলিং তোপে রান তোলার গতি মন্থর হয়ে দাঁড়ায়। ১১তম ওভারের পঞ্চম বলে এইডেন মার্করাম যখন স্টার্কের দ্বিতীয় শিকারে পরিণত হন, তখন প্রোটিয়াদের রান মোটে ২২! ২০ বল খেলে ১০ রান করেন মার্করাম। পরের ওভারে হ্যাজেলউডের বলে স্লিপে ধরা পড়েন ফন ডুসেন। ৩১ বলে ৬ রান করেন তিনি। 

এরপর বলার মতো তেমন কেউেই ব্যাটে রান পাননি। তবে হেনরিখ ক্লাসেনের সঙ্গে জুটি গড়ে তোলেন মিলার। ভয় ধরানো এ জুটিতে আঘাত হানেন হেড। তার বিদায়ে ভেঙে যায় মিলার-ক্লাসেনের ৯৫ রানের জুটি। পরের বলেই সাজঘরে ফেরেন মার্কো জানসেন। 

এতে আবারো চাপে পড়ে প্রোটিয়ারা। সেই চাপ সামাল দিতে মিলারকে যোগ্য সঙ্গ দেন কোয়েৎজে। এ জুটির ব্যাট থেকে আসে ৫৩ রান। কিন্তু প্যাট কামিন্সের বাউন্সারে দুর্ভাগ্যজনভাবে আউট হন কোয়েৎজে (১৯)। 

অন্যপ্রান্তে ব্যাট হাতে একাই লড়াই চালিয়ে যান মিলার। পরে ম্যাচের ৪৮তম ওভারের প্রথম বলে কামিন্সকে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূরণ করেন তিনি। মূলত তার ব্যাটেই দুইশো রান অতিক্রম করে প্রোটিয়ারা। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন