১৮ মে ২০২৪, শনিবার



৩-৩ গোলে সমতা, ম্যাচ টাইব্রেকারে

ক্রীড়া ডেস্ক || ১৮ ডিসেম্বর, ২০২২, ১০:০০ পিএম
৩-৩ গোলে সমতা, ম্যাচ টাইব্রেকারে


অপেক্ষার প্রহর প্রায় শেষ। এবার কাপ উঁচিয়ে ধরার পালা। বিশ্বকাপের ফাইনালে মাঠে নেমেছে গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্স ও তার আগের ২০১৪ বিশ্বকাপের রানারআপ দল আর্জেন্টিনা। খেলার ২২তম মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। ২৩তম মিনিটে মেসির কিকে এক গোলে এগিয়ে যায় তারা। এরপর আবারও গোল পায় তারা। ৩৬তম মিনিটে ডি-মারিয়ার গোলে ২-০ তে এগিয়ে যায় মেসিরা।  এদিকে, এমবাপ্পের ঝলকে বদলে গেলো খেলা । 

২ গোল হজম করে তুমুল লড়াই এগিয়েছিল ফ্রান্স। খেলার ৮০তম মিনিটে পেনাল্টিতে ১ গোল করে ব্যবধান কমায় এমবাপ্পে। তারপর আবারও আক্রমণ। ৮১তম মিনিটে আরও ১ গোল করে সমতায় আনে দলটি। অতিরিক্ত সময়ের ১০৮তম মিনিটে আরও ১ গোল পায় আর্জেন্টিনা। সেই গোলও ১১৮তম মিনিটে শোধ করে ফ্রান্স। এখন পর্যন্ত৩-৩ গোলে সমতায় চলছে অতিরিক্ত সময়ের খেলা।    

ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের শিরোপা নির্ধারণী ম্যাচটি দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয়েছে। এই ম্যাচে যে দল জয়লাভ করবে তাদের ঘরে বিশ্বকাপের তৃতীয় শিরোপা উঠবে। তবে লড়াইয়ের আগে সমর্থকদের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে নানা পরিসংখ্যান।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন অ্যানহেল ডি মারিয়া। যার কারণে নকআউট পর্বের ম্যাচগুলোতে সাইডবেঞ্চে বসেই কাটাতে হয়েছিল জুভেন্টাসের এই তারকাকে। মূলত বড় কোনো ইনজুরি যেন না হয় তার শঙ্কা থেকেই ডি মারিয়াকে মাঠে নামাননি কোচ লিওনেল স্কালোনি। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে তাকে শুরুর একাদশে রেখেই দল ঘোষণা করেছে লে আলবিসেলেস্তেরা।

শিরোপা লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে ম্যাচে সেমিফাইনালের একাদশ থেকে ফাইনালের একাদশে দুটি পরিবর্তন এনেছে আর্জেন্টিনা। মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসের পরিবর্তে একাদশে ফিরেছেন ডি মারিয়া। আর নিকোলাস তালিয়াফিকোর পরিবর্তে মাঠে নামছেন কার্ডজনিত কারণে সেমিতে খেলতে না পারা মার্কোস আকুনা।

আর্জেন্টিনার আক্রমণভাগে লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজের সঙ্গে থাকছেন ডি মারিয়া। মিডফিল্ডে রদ্রিগো ডি পল, ম্যাক অ্যালিস্টার এবং এনজো ফার্নান্দেজ। ডিফেন্সে নাহুয়েল মোলিনা, নিকোলাস ওতামেন্দি, ক্রিশ্চিয়ান রোমেরো এবং মার্কোস আকুনা। আর গোলপোস্টের নিচে দাঁড়াবেন এমিলিয়ানো মার্টিনেজ।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন