১৯ মে ২০২৪, রবিবার



গণমানুষের আস্থা-বিশ্বাসই আ. লীগের বড় শক্তি: প্রধানমন্ত্রী

ঢাকা বিজনেস ডেস্ক || ২৫ ডিসেম্বর, ২০২২, ১০:৪২ পিএম
গণমানুষের আস্থা-বিশ্বাসই আ. লীগের বড় শক্তি: প্রধানমন্ত্রী


আওয়ামী লীগকে শক্তিশালী করতে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলের সভাপতি ও   প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘গণমানুষের আস্থা ও বিশ্বাসই আওয়ামী লীগের সবচেয়ে বড় শক্তি। আমাদের আর কোনো শক্তি নেই। আমরা কেবল জনগণের শক্তিতেই বিশ্বাস করি।’ দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর রোববার (২৫ ডিসেম্বর) গণভবনে  দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব  কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘আপনারা দলকে শক্তিশালী করতে অবশ্যই সর্বোচ্চ অগ্রাধিকার দেবেন। আপনাদের প্রতি এই আমার অনুরোধ।’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ সঠিকভাবে যদি জনগণকে পথ দেখাতে পারে, তাহলে দেশের উন্নয়নে কেউ বাধা দিতে পারবে না।’ প্রত্যেক জেলা-উপজেলায় দলীয় কার্যালয় স্থাপনের ওপর  গুরুত্বারোপ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘কেন্দ্রীয় আওয়ামী লীগ স্থানীয় আওয়ামী লীগ ইউনিটকে নিয়ে তাদের অফিস স্থাপনে সাহায্য করবে, যদি তারা অক্ষম হয়।’ তিনি বলেন, ‘প্রত্যেক জেলা-উপজেলায় একটি কার্যালয় থাকা দলের জন্যে প্রয়োজন। আমরা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি। অনলাইনের মাধ্যমে পুরো দেশের সঙ্গে যোগাযোগের সুযোগ আমাদের রয়েছে। তাহলে এক্ষেত্রে কেন আওয়ামী লীগ পিছিয়ে থাকবে। জেলা-উপজেলা পর্যায়ে যোগাযোগ সহজ করে তুলতে আমি একটি প্রাতিষ্ঠানিক পদ্ধতি গড়ে তুলতে চাই।’ এসময় তিনি দলকে শক্তিশালী করতে নতুন সদস্য নিয়োগের ওপর গুরুত্বারোপ করেন। 

শেখ হাসিনা বলেন, ‘আমরা আটটি বিভাগে আটটি নতুন দল গঠন করবো। তারা নতুন সদস্য নিয়োগের বিষয়টি দেখভাল করবে।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগই একমাত্র দল, যারা এ দেশের মাটি ও জনগণ থেকে বেড়ে উঠেছে। কিন্তু বিএনপি ও জাতীয় পার্টি সামরিক শাসকদের পকেট থেকে এসেছে, যারা সংবিধান লংঘন করে অবৈধভাবে রাষ্ট্র  ক্ষমতা দখল করেছে।

এ কারণে জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। যেহেতু গণমানুষের ভাগ্য গঠনের দায়িত্ব আওয়ামী লীগের, সেহেতু এ বিষয়ে আওয়ামী লীগের প্রত্যেক নেতা ও কর্মীর দায়িত্ব রয়েছে।’  সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন