২৬ জুন ২০২৪, বুধবার



একক নাচের পরিচালনায় নাদিয়া

বিনোদন ডেস্ক || ২৬ জুন, ২০২৩, ০১:০৬ পিএম
একক নাচের পরিচালনায় নাদিয়া


জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। তিনি একজন নন্দিত নৃত্যশিল্পীও। অভিনয়ে বেশি ব্যস্ত থাকলেও একজন নৃত্যশিল্পী হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। আরও একবার তিনি আসছেন পর্দায় আসছেন একক নাচ নিয়ে। টিভি পর্দায় নিজেকে উপস্থিত করতে যাচ্ছেন এবার বিশেষভাবে। নাদিয়া আহমেদ বিটিভির তালিকাভুক্ত নৃত্যশিল্পী, নৃত্য নির্দেশক। এবার নৃত্য নির্দেশক হিসেবে কাজ করার পাশাপাশি তিনি তার নিজেরই পরিচালনায় নাচে অংশগ্রহণ করেছেন। 

নাদিয়া আহমেদ জানান, তার নিজের পরিচালনায় ৪ রকমের একক নাচ আসছে। আধুনিক গানের সঙ্গে ড্যান্স, ক্ল্যাসিক্যাল ড্যান্স, রাজস্থানী ড্যান্স, মডার্ন ড্যান্স ও পাহাড়ি ড্যান্সে পারফর্ম করেছেন নাদিয়া। শুধু পাহাড়ি ড্যান্সে নাদিয়া আহমেদের সহশিল্পী শাওন শাহ। বিশেষ নাচের এই অনুষ্ঠানটিতে নাদিয়া আহমেদ নির্দেশনা দিলেও তাকে সহযোগিতা করেছেন শাওন শাহ। পোশাক পরিকল্পনাতেও ছিলেন তিনি। 

নাদিয়া বলেন, ‘এর আগে কোনো চ্যানেলের জন্য এভাবে কোনো নাচের অনুষ্ঠানের নির্দেশনা দেওয়ার সুযোগ হয়নি। আমি বিটিভি কর্তৃপক্ষের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাকে এমন একটি সুযোগ দেওয়ার জন্য। আমি চেষ্টা করেছি প্রতিটি আলাদা পরিবেশনা ঠিকঠাকভাবে উপস্থাপন করতে। অবশ্যই আমি শাওন শাহের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। দর্শকের প্রতি বিশেষ অনুরোধ রইল আমার একক এই নাচের অনুষ্ঠানটি দেখার জন্য।’ 

নাদিয়া আহমেদ জানান, একেক নাচে পোশাকে তিনি ভ্যারিয়েশন আনার চেষ্টা করেছেন, যাতে নিজেকে আরও নান্দনিকভাবে উপস্থাপন করতে পারেন। 

এদিকে আগামী ঈদে নাদিয়া আহমেদকে ৩টি ধারাবাহিক নাটকে অভিনয় করতে দেখা যাবে। নাটক ৩টি হচ্ছে এজাজ মুন্নার ‘আমি দূর হতে তোমারেই দেখেছি’, কায়সার আহমেদের ‘ডিজিটাল বকুলপুর’ ও আল হাজেনের ‘কানাডা রানাডা’। এছাড়াও একটি খণ্ড নাটকের কাজ করেছিলেন তিনি আমেরিকা যাওয়ার আগে। সে নাটকটিও প্রচারের সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন