২৯ জুন ২০২৪, শনিবার



সৈকতে বর্জ্য পরিষ্কারের উদ্যোগ ট্যুরেট ট্রিপসের

স্টাফ রিপোর্টার || ০৪ মার্চ, ২০২৩, ০৯:৩৩ পিএম
সৈকতে বর্জ্য পরিষ্কারের উদ্যোগ ট্যুরেট ট্রিপসের


কক্সবাজার সমুদ্র সৈকতে বর্জ্য পরিষ্কারের উদ্যোগ নিয়েছে পর্যটন বিষয়ক কোম্পানি ‘ট্যুরেট ট্রিপস লিমিটেড'। ‘সমুদ্র বাঁচলে দেশ বাঁচবে, আসুন সৈকত পরিষ্কার রাখি’ প্রতিপাদ্যকে সামনে রেখে তারা এই কর্মসূচি পালন করবে। ৯ মার্চ (বৃহস্পতিবার) ভোর থেকে দিনব্যাপী লাবণী বিচ থেকে কলাতলী পর্যন্ত সৈকতের বর্জ্য পরিষ্কারে অংশ নেবেন তারা। শনিবার (৪ মার্চ) ‘কম্পোজার রিয়েল এস্টেটস লিমিটেড’-এর অপারেশন ডিরেক্টর রিঙকু অনিমিখ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পর্যটন শিল্প আমাদের দেশের জন্য বিপুল সম্ভাবনাময়ী ক্ষেত্র। যা দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখতে পারে। কিন্তু আমাদের পর্যটন কেন্দ্রগুলো অবহেলায় অসচেতনায় হুমকির মুখে পড়েছে। ফলে বিদেশি পর্যটক বিমুখ হচ্ছে। দেশ হারাচ্ছে বিপুল বৈদেশিক মুদ্রা। এই অবস্থা থেকে ফিরিয়ে আনতে সরকারের পাশাপাশি আমাদেরও কর্তব্য রয়েছে। এ ক্ষেত্রে জনসাধারণের সচেতনাতার কোনো বিকল্প নেই। সেই লক্ষ্যে আমরা জনগণের সচেতনতা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। যা পর্যায়ক্রমে ধারাবাহিকভাবে বাস্তবায়িত হতে থাকবে। আমারা চাই পর্যটন কেন্দ্রগুলো যথাযথভাবে সংরক্ষণ, পরিচর্যা ও পরিকল্পনার মাধ্যমে দেশি পর্যটকের পাশাপাশি বিদেশি পর্যটকের মনোযোগ আকর্ষণ করতে।

পিসৌল হোটেল অ্যান্ড রিসোর্টের ব্যবস্থাপনায় ‘রিসোর্ট বিচ ভিউ'-এর সৌজন্যে এই অনুষ্ঠানটি আয়োজন করছে ট্যুরিজম কম্পানি ‘ট্যুরেট ট্রিপস লিমিটেড'। নিবেদন করছে কম্পোজার রিয়েল এস্টেটস লিমিটেড।

কর্মসূচিতে উপস্থিত থাকবেন বিশিষ্ট অভিনেতা, চিত্রনাট্যকার ও নির্মাতা কচি খন্দকার, আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মসহযোগীসহ স্থানীয় বিশিষ্টজনরা। 

/ঢাকা বিজনেস/



আরো পড়ুন