১৯ মে ২০২৪, রবিবার



বঙ্গবাজারে আজও কোথাও আগুন, কোথাও ধোঁয়া

স্টাফ রিপোর্টার || ০৫ এপ্রিল, ২০২৩, ১১:০৪ এএম
বঙ্গবাজারে আজও কোথাও আগুন, কোথাও ধোঁয়া


বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের প্রায় ২৪ ঘণ্টা পরও আগুন পুরোপুরি নেভেনি। থেমে থেমে জ্বলছে। ধোঁয়াও উড়ছে কোথাও কোথাও। মার্কেটের মূল আগুন নিয়ন্ত্রণে এলেও বুধবার (৫ এপ্রিল) সকাল ১১টা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা পুরোপুরি আগুন নেভাতে কাজ করছেন। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালক আক্তারুজ্জামান জানান, খোলা জায়গায় আগুন না থাকলেও এনেক্সকো টাওয়ারের ৫ থেকে ৭ তলায় কিছুটা আগুন থাকতে পারে। আমরা সেটি নির্বাপন করছি।

ফায়ার সার্ভিসের কর্মীরা যেখানেই আগুন ও ধোঁয়া দেখছেন সেখানেই পানি ছিটিয়ে নেভানোর চেষ্টা করছেন।

এনেক্সকো টাওয়ারের এক কর্মচারী বলেন, এনেক্সকো টাওয়ারে কাপড়ের দোকান ও গোডাউন থাকায় এখনও অনবরত ধোঁয়া বের হচ্ছে। দোকান মালিকরা মালামাল বের করার চেষ্টা করছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করে।

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় সাধারণ জনগণের হতাহতের কোনো তথ্য জানা নেই। তবে ফায়ার সার্ভিসের ৮ জন আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। 

রাজধানীর বঙ্গবাজারে আগুনের ঘটনায় পার্শ্ববর্তী পুলিশ সদর দপ্তরেও এর প্রভাব পড়ে। এ পরিস্থিতিতে সাময়িক বন্ধ রাখা হয় ৯৯৯ জরুরি সেবা। সাড়ে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর সন্ধ্যায় আবারও চালু হয় জরুরি সেবা। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন