১৮ মে ২০২৪, শনিবার



আর্জেন্টিনার জালে ৬ গোল ইরানের

ক্রীড়া ডেস্ক || ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ১২:০২ এএম
আর্জেন্টিনার জালে ৬ গোল ইরানের


দুবাইতে শুরু হয়েছে বিচ সকার ফুটবল বিশ্বকাপের ১২তম আসর। যেখানে অংশ নিচ্ছে ৬টি মহাদেশের ১৬টি দেশ। টুর্নামেন্টের সর্বোচ্চ ৫ বারের শিরোপাধারী ব্রাজিল বিচ সকার ফুটবল দল। এবারের আসরে লাতিন আমেরিকা থেকে সুযোগ পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়া। আর্জেন্টিনা খেলছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিত। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে আর্জেন্টিনা। সেই ম্যাচে এশিয়ার দেশ ইরানের কাছে ৩-৬ গোলে হেরেছে তারা। 

এদিন পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করে খেলে ইরান। ১৯টি অন টার্গেট শট নিয়ে ছয় গোলের দেখা পায় তারা। অন্যদিকে, মাত্র তিন গোল করা আর্জেন্টিনা কেবল ১০টি অন টার্গেট শট করতে পেরেছে। 

আর্জেন্টিনার পক্ষে জোড়া গোল করেন লুকাস মেদেরো। বাকি একটি গোল আসে এমিলিয়ানো হলম্নেদিয়াল্লার কাছ থেকে। ইরানের পক্ষে আলী মীরশিখারী, মোভাহেদ মোহাম্মেদপুর, মোহাম্মদ মৌরাদী, রেজা আমিরি, হামিদ বেহজাদপূর, মোহাম্মদ মোখতারি গোল ছয়টি করেন। 

টুর্নামেন্টের নিয়মানুসারে গ্রুপ পর্বে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুটি করে চার গ্রুপ থেকে আটটি দল যোগ্যতা পাবে কোয়ার্টার ফাইনাল খেলার। এরপর সেমিফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামী ২৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। 



আরো পড়ুন