১৮ মে ২০২৪, শনিবার



ডিএসই’র ৬২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার || ২৩ ডিসেম্বর, ২০২৩, ০৭:১২ পিএম
ডিএসই’র ৬২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেডের ৬২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর নিকুঞ্জের ডিএসই টাওয়ারের মাল্টিপারপাস হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন,‘আমাদের উদ্দেশ্য বিনিয়োগকারীসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে সমন্বয় করে পুঁজিবাজার উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া। শুরু থেকেই পরিচালনা পর্ষদ সুদূর প্রসারী পরিকল্পনা ভিত্তিক নীতি কৌশল গ্রহণ করছে। সার্বিক উন্নয়নে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার আমাদের বিশেষ অঙ্গীকার। এই জন্য আমরা প্রযুক্তিকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। আমরা এই স্বল্প সময়ে আইসিটি নিয়ে বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি।’

তিনি আরও বলেন,‘আমাদের উদ্দেশ্য দেশের পুঁজিবাজারে স্মার্ট ত্রুটিহীন লেনদেন প্লাটফর্ম উপহার দেওয়া। সে লক্ষ্যেই আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি। আপনারা সবাই অবগত আছেন, স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে চারটি স্তম্ভ রয়েছে এর মধ্যে স্মার্ট ইকোনমি হলো অন্যতম। আর স্মার্ট ইকোনমির অন্যতম প্রধান নিয়ামক হলো সমৃদ্ধ পুঁজিবাজার। সে লক্ষ্যেই আমরা এগোচ্ছি।’

ডিএসই-এর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজজামান পুঁজিবাজার উন্নয়নে প্রাতিষ্ঠানিক সুশাসন ও বাজার ব্যবস্থাপনা বিষয়ে গুরুত্বারোপ করেন।

ডিএসই’র মহাব্যস্থাপক ও কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান-এর সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ডিএসই-এর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন