১৮ মে ২০২৪, শনিবার



ফের বাড়লো সোনার দাম

ঢাকা বিজনেস ডেস্ক || ১৮ ডিসেম্বর, ২০২৩, ০৮:১২ পিএম
ফের বাড়লো সোনার দাম


আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছে। এর ফলে এই ক্যাটাগরির প্রতি ভরি সোনার নতুন দাম হবে ১ লাখ ৯ হাজার ২৯১ টাকা। সোমবার (১৮ ডিসেম্বর) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং-এর চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত এক সপ্তাহ ধরে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ১ লাখ ৮ হাজার ১২৫ টাকা। স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) থেকে নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের সোনার দাম পড়বে ১ লাখ ৯ হাজার ২৯১ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৪ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮৯ হাজার ৪০৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৭৪ হাজার ৫৩২ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাজুসের তথ্য অনুযায়ী, গত নভেম্বর মাসে সোনার দাম বেড়েছিল চার দফা। তার আগে অক্টোবর মাসেও চার দফায় দাম বাড়ানো হয়েছিল। সেপ্টেম্বরে দুই দফায় বেড়েছিল সোনার দাম।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন