১৮ মে ২০২৪, শনিবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

ইউনিয়ন ব্যাংকের ডিএমডি হিসেবে জাহাঙ্গীর আলমের যোগদান

স্টাফ রিপোর্টার || ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৮:১২ পিএম
ইউনিয়ন ব্যাংকের ডিএমডি হিসেবে জাহাঙ্গীর আলমের যোগদান


শরীয়াহ্ ভিত্তিক ইউনিয়ন ব্যাংকের ডিএমডি ও সিআরও এবং ক্যামেলকো হিসেবে যোগদান করেছেন মো. জাহাঙ্গীর আলম। বুধবার (৬ ডিসেম্বর) ব্যাংকটি এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চতুর্থ প্রজন্মের শরীয়াহ্ ভিত্তিক ইউনিয়ন ব্যাংক পিএলসি’তে যোগদানের পূর্বে জাহাঙ্গীর আলম প্রথম প্রজন্মের এবি ব্যাংকের ক্যামেলকো ও ডেপুটি সিআরও ছিলেন। দীর্ঘ কর্মজীবনে তাঁর সকল প্রজন্মের বেসরকারি ব্যাংকে চাকরি করার সুযোগ হয়েছে ও এসব ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব যেমন গ্রুপ সি আর ও, হেড অব আইসিসি, ক্যামেলকো, ক্রেডিট এডমিন, গ্রীন ব্যাংকিং প্রধানসহ ঢাকা শহরের গুরুত্বপূর্ণ শাখায় দায়িত্ব পালন করেছেন।

জাহাঙ্গীর আলম রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমকম (মার্কেটিং) এবং এলএলবি, COL, Vancouver, Canada থেকে এমবিএ ডিগ্রী সহ ফ্রান্স, যুক্তরাষ্ট্রও যুক্তরাজ্য থেকে পেশাগত ডিগ্রী অর্জন করেছেন।

মো. জাহাঙ্গীর আলম ঝুঁকি ব্যবস্থাপনা, কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স, অপারেশন্স কন্ট্রোল, বৈদেশিক বাণিজ্যসহ ব্যাংকের বিভিন্ন বিষয়ের উপর দেশ-বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি বিআইবিএম, বিএবিসহ বিভিন্ন ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটে নিয়মিত ক্লাস নিয়ে থাকেন। বাংলাদেশ ব্যাংকের ঋন ঝুঁকি ব্যাবস্থাপনা ও সামগ্রিক ঝুঁকি ব্যাবস্থাপনা গাইডলাইন দুটির প্রনয়ণ কমিটিতে তিনি একজন সদস্য ছিলেন ও আইবিবি’র ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষার জন্য প্রনীত ঝুঁকি ব্যাবস্থাপনা বিষয়ে পুস্তক রচনায় বিআইবিএম এর প্রফেসর ড. নেহাল আহমেদ এর সাথে সহযোগী হিসেবে কাজ করেছেন।

ঢাকা বিজেনসে/এমএ/



আরো পড়ুন