২৯ জুন ২০২৪, শনিবার



দ্বিতীয় জয়ের লক্ষ্যে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ২৮ অক্টোবর, ২০২৩, ১২:১০ পিএম
দ্বিতীয় জয়ের লক্ষ্যে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ


চলতি ওয়ানডে বিশ্বকাপে জয় দিয়ে দারুণ সূচনা করে বাংলাদেশ। তবে টানা চার হারে টালমাটাল টাইগাররা। তাই নিজেদের ষষ্ঠ ম্যাচে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া বাংলাদেশ। শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত একটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেদারল্যান্ডসের ৩৫ রানের জয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় অঘটন হিসেবে বিবেচিত হচ্ছে।

সেমিফাইনালের লক্ষ্যে বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। কিন্তু প্রথম ম্যাচের পর টানা চার হারে সে স্বপ্ন ফিকে হয়ে গেছে। দশ দলের টুর্নামেন্টে অষ্টমস্থানে টাইগাররা। বাংলাদেশের সমান ২ পয়েন্ট থাকলেও রান রেটে পিছিয়ে টেবিলের তলানিতে নেদারল্যান্ডস।

নিজেদের শেষ ম্যাচে শোচনীয় হারের স্মৃতি নিয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। অজিদের কাছে ৩০৯ রানে হেরে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় বড় পরাজয়ের স্বাদ পায় ডাচরা। অন্যদিকে প্রোটিয়াদের কাছে ১৪৯ রানের বড় ব্যবধানে ম্যাচ হেরেছিলো টাইগাররা। 

২০১১ বিশ্বকাপে একবার মুখোমৃুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। বিশ্বকাপ আসরে সেই একবারই মুখোমুখি হওয়া ম্যাচে ডাচদের মাত্র ১৬০ রানে অলআউট করে দিয়ে ৬ উইকেটে জয় পেয়েছিল টাইগাররা।

সেই ধারাবাহিকতায় এই ম্যাচে পূর্ণশক্তি নিয়ে মাঠে নামবে বাংলাদেশ।

টাইগারদের সম্ভাব্য একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মাহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তানজিম হাসান।




আরো পড়ুন