২৬ জুন ২০২৪, বুধবার



উদ্যোক্তা
প্রিন্ট

৫ হাজার উদ্যোক্তা নিয়ে মহাসম্মেলন ১৪ জানুয়ারি

বেনজির আবরার || ১১ জানুয়ারী, ২০২৩, ০৬:৩১ পিএম
৫ হাজার উদ্যোক্তা নিয়ে মহাসম্মেলন ১৪ জানুয়ারি


রাজধানীর মিরপুর ইনডোর স্টেডিয়ামে ১৪ জানুয়ারি (শনিবার) অনুষ্ঠিত হচ্ছে  ৫ম উদ্যোক্তা মহাসম্মেলন। দেশের অন্যতম শীর্ষ উদ্যোক্তা সংগঠন ‘নিজের বলার মতো একটি গল্প’র আয়োজনে এই সম্মেলন হচ্ছে।    

ওইদিন সকাল ১০টায় আয়োজনের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি এমপি।এ ছাড়াও বিশেষ অতিথি থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। 

 প্রসঙ্গত, ‘নিজের বলার মতো একটা গল্প’ উদ্যোক্তা হওয়ার যাবতীয় প্রশিক্ষণ, দক্ষতা ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন কর্মশালার প্ল্যাটফর্ম। এটা বাংলাদেশের একমাত্র প্ল্যাটফর্ম, যেখানে প্রতিদিন বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হয়। 

প্রতিষ্ঠানটি জানিয়েছে, দেশের ৬৪ জেলা, ৪৯২টি উপজেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশিসহ মোট সাড়ে ৬ লাখের বেশি তরুণকে ২০টি ব্যাচের মাধ্যমে টানা ৯০ দিন করে বিনামূল্যে উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে এই প্ল্যাটফর্ম থেকে। প্রতি সপ্তাহে সারাদেশে ও বিদেশে প্রায় ৪৪০০ মিটআপের মধ্য দিয়ে চলছে অনলাইন/অফলাইন কার্যক্রমও।

উদ্যোক্তা মহাসম্মেলন নিয়ে ‘নিজের বলার মতো একটি গল্প’ সংগঠনের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ বলেন, ‘আমার এ সংগঠনের প্রতিটি উদ্যোক্তা আমার চোখের মনি, প্রত্যেককে আমি নিজ হাতে গড়েছি। তাই গত সাড়ে ৫ বছরে দেশের ব্যবসা সেক্টরের জন্য একেকটি রত্ন হয়ে ওঠা এই ৫০০০ উদ্যোক্তাকে একটা জায়গায় দেখতে পারা আমার জন্য অনেক গর্বের।’ 

দিনব্যাপী ‘দেশের সবচেয়ে বড় উদ্যোক্তা মহাসম্মেলন’ আয়োজনে উদ্যোক্তাদের জন্য থাকছে ব্যবসা সংক্রান্ত নানা শিক্ষণীয় গাইডলাইন সেশন। এ ছাড়াও সেরা উদ্যোক্তাদের জন্য একইসঙ্গে থাকছে সম্মাননা প্রদান উৎসব।

ঢাকা বিজনেস/এইচ 




আরো পড়ুন