১৯ মে ২০২৪, রবিবার



৪ ‍উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১০ অক্টোবর, ২০২৩, ০৪:১০ পিএম
৪ ‍উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ


বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের দেওয়া ৩৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই  হোঁচট খেলো  বাংলাদেশে।  ৪৯  রানের মধ্যেই ৪  উইকেট হারিয়ে চাপে রয়েছে বাংলাদেশ। ক্রিজে টিকে থাকতে ব্যর্থ হয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান । ৯ বলে মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি ।  ট্রাম কার্ড মিরাজও  এদিন জ্বলে উঠতে পারেননি। ৮ রান করে সাজ ঘরে ফেরেন তিনি ।

ওপেনিংয়ে নেমে তানজিদ তামিম আউট হয়েছেন মাত্র ১ রান করে। এই দিন রানের খাতাই খুলতে পারেননি নাজমুল হোসেন শান্তও। এ প্রতিবেদন খেলা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮.৪ ওভার শেষে ৪ উইকেটে ৪৯ রান।

মঙ্গলবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৬৪ রান করেছে ইংল্যান্ড। এতে টাইগারদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৬৫ রান।

লক্ষ্য তাড়ায় বাংলাদেশের হয়ে যথারীতি  উদ্বোধনে নামেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম। ম্যাচের প্রথম ওভারেই তিন বাউন্ডারিতে ১২ রান তুলে নিয়েছেন লিটন।  দারুণ সূচনার আভাস দেয় বাংলাদেশের ওপেনাররা। তবে ম্যাচের দ্বিতীয় ওভারে রিস টপলির বলে জনি বেয়ারস্টোর তালুবন্দী হয়েছেন তামিম। আউট হওয়ার আগে ১ রান করেন তিনি। এরপর উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। এর পরের বলে  তিনি শূন্য রানে ফিরে যান।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন