০২ জুন ২০২৪, রবিবার



ইরাকে দুর্ঘটনায় ১৬ তীর্থযাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক || ০২ সেপ্টেম্বর, ২০২৩, ০৬:০৯ পিএম
ইরাকে দুর্ঘটনায় ১৬ তীর্থযাত্রী নিহত


ইরাকে ধর্মীয় সমাবেশ চলাকালীন সড়ক দুর্ঘটনায় ১৬ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। শনিবার(২সেপ্টেম্বর) অন্যতম বৃহত্তম ধর্মীয় সমাবেশ আরবাইনের জন্য কারবালায় যাওয়ার পথে উত্তর ইরাকে এই দুর্ঘটনা ঘটে। নিহতেদের বেশিরভাগই শিয়া ইরানি তীর্থযাত্রী ছিলেন। প্রদেশের স্বাস্থ্য পরিষেবার পরিচালক খালেদ বুরহানের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইএনএ এই তথ্য নিশ্চিত করে।

শনিবার কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বুরহান বিধ্বস্তের পরিস্থিতির বিশদ বিবরণ দেননি তবে বলেছেন, যে নিহতদের বেশিরভাগই ইরান থেকে আসা দর্শনার্থী। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তিনি।

শুক্রবার মধ্যরাতের কিছু আগে দুটি মিনিবাসের সংঘর্ষে ঘটে। সালাহউদ্দিনের একজন মেডিকেল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, চালকদের মধ্যে একজন ঘুমিয়ে পড়েছিলেন বলে ধারণা করা হচ্ছে, প্রত্যক্ষদর্শীদের বর্ণনার বরাত দিয়ে কর্মকর্তা বলেছেন। তিনি মৃতের সংখ্যা ১৮ উল্লেখ করেছেন।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা পরিসংখ্যান অনুসারে আরবাইন শুরু হওয়ার পর থেকে এই বছর ২.৬ মিলিয়ন তীর্থযাত্রী, যাদের মধ্যে অনেকেই ইরান থেকে এসেছেন, সড়ক বা আকাশপথে ইরাকে প্রবেশ করেছেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন