২৬ জুন ২০২৪, বুধবার



ঋষভ-হার্দিকের ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ ভারতের

ক্রীড়া ডেস্ক || ০২ জুন, ২০২৪, ১২:০৬ এএম
ঋষভ-হার্দিকের ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ ভারতের


ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে ১৮২ রান করেছে ভারত। নাজমুল হোসেন শান্তদের লক্ষ্য ১৮৩ রান। ২৩ বলে ২ চার ও ৪ ছয়ে ৪০ রান করেন হার্দিক পান্ডিয়া। এর আগে রিশাভ পান্ত ৫৩ রান করে রিটায়ার্ড হার্ট হন।

বাংলাদেশের পক্ষে ৮ জন বল করেন। দলের নির্ভরযোগ্য স্পিনার সাকিব আল হাসান চার ওভারে ৪৭ রান দেন এবং এটাই সর্বোচ্চ। কোনও উইকেট পাননি দেশসেরা অলরাউন্ডার। শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম, মাহমুদউল্লাহ ও শরিফুল ইসলাম একটি করে উইকেট নেন।

হার্দিক পান্ডিয়ার কাছে টানা তিন ছয় হজম করে তানভীর ইসলাম পান ভারতের পঞ্চম উইকেট। সূর্যকুমার যাদবকে ৩১ রানে তাওহীদ হৃদয়ের ক্যাচ বানান বাংলাদেশি স্পিনার। ১৫৯ রানে ৫ উইকেট নেই ভারতের। সূর্যের ১৮ বলের ইনিংসে ছিল চারটি চার।

১৫তম ওভারে ভারত হারালো চতুর্থ উইকেট। লং অন থেকে অবিশ্বাস্য এক ক্যাচ নিলেন মাহমুদউল্লাহ। শেখ মেহেদী হাসানের বলে শিবম দুবের জোরালো শট সীমানা দিয়ে দৌড়াতে দৌড়াতে ক্যাচ নেন বাংলাদেশি ফিল্ডার। কিন্তু বুঝতে পারছিলেন বাউন্ডারির বাইরে চলে যাবেন। ভারসাম্য বজায় রেখে বল সামনের দিকে উঁচুতে ছুড়ে দিলেন। তারপর বাউন্ডারির বাইরে থেকে দৌড়ে এসে ডান হাতে ক্যাচ ‍লুফে নেন মাহমুদউল্লাহ। ১৩১ রানে ভারতের চার উইকেট নেই। ১৬ বলে ১৪ রানে আউট দুবে।

১২তম ওভারে বল হাতে নেন সাকিব আল হাসান। তাকে প্রথম বলেই চার মেরে হাফ সেঞ্চুরি করেন রিশাভ পান্ত। ৩২ বলে ৫৩ রান করে মাঠ থেকে উঠে যান ভারতীয় ব্যাটার। দলীয় স্কোরও একশ ছাড়ায়।

পাওয়ার প্লেতে ৫৫ রান তুলে ভারত বাংলাদেশের ওপর দাপট দেখায়। সপ্তম ওভারে বল হাতে নেন মাহমুদউল্লাহ। চতুর্থ বলে দারুণ ব্রেকথ্রু আনেন খণ্ডকালীন স্পিনার। দলীয় ৫৯ রানে রোহিত শর্মাকে ফেরান তিনি। লং অনে রিশাদ হোসেনকে ক্যাচ দেন ভারতের অধিনায়ক। ১৯ বলে ২৩ রান করেন তিনি। রিশাভ পান্তের সঙ্গে রোহিতের জুটি ছিল ৪৮ রানের।

রোববার সকালে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগের দিন সবার চোখ বাংলাদেশ ও ভারতের শেষ ওয়ার্ম আপ ম্যাচের দিকে। এই ম্যাচে টসে জিতে ব্যাটিং নিয়েছে ভারত। বাংলাদেশকে আগে বোলিং করতে হচ্ছে।

প্রস্তুতি ম্যাচ বলে দুই দলই তাদের স্কোয়াডে থাকা ১৫ জনকে পর্যায়ক্রমে মাঠে নামাতে পারবে। তবে বাংলাদেশ তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়েছে। ১৩ জনকে নিয়ে তারা মাঠে নামছে। আর ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি খেলবেন না। মুম্বাই থেকে ১৬ ঘণ্টার ভ্রমণ শেষে গতকাল নিউ ইয়র্কে পৌঁছান ডানহাতি ব্যাটার। বিশ্রাম নিয়েছেন তিনি। ১৪ জনের দল নিয়ে বাংলাদেশের মুখোমুখি হবে বাংলাদেশ।



আরো পড়ুন