২৬ জুন ২০২৪, বুধবার



ভারতে পাথর খনি ধসে ১০ জনের ‍মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || ২৮ মে, ২০২৪, ০৫:০৫ পিএম
ভারতে পাথর খনি ধসে ১০ জনের ‍মৃত্যু


ঘূর্ণিঝড় রেমালের কারণে ভারি বৃষ্টিতে ভারতের মিজোরাম রাজ্যের আইজল জেলার একটি পাথর খনি ধসে ১০ জনের মৃত্যু হয়েছে।  আটকা পড়েছে আরও অনেকে। মঙ্গলবার (২৮ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে 

প্রতিবেদনে বলা হয়েছে, পাথর খনি ধসে আটকেপড়া মানুষদের উদ্ধারের কার্যক্রম শুরু হয়েছে।

পুলিশের ডিরেক্টর জেনারেল অনিল শুকলা বলেন, ‘ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াদের বের করার জন্য সব ধরনের চেষ্টা চলছে। তবে ভারি বৃষ্টির কারণে উদ্ধার কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।’

স্থানীয় কর্মকর্তারা জানান, এ এলাকার সব স্কুল বন্ধ রাখা হয়েছে এবং সরকারি কর্মকর্তাদের বাসা থেকে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া বেশ কিছু গুরুত্বপূর্ণ মহাসড়ক ও  সড়কে ভূমিধসের কারণে গাড়ি চলাচল বন্ধ আছে।

জাতীয় মহাসড়কের এক অংশে ভূমিধসের কারণে দেশের বাকি অংশের সঙ্গে আইজলের যোগাযোগ বন্ধ রয়েছে বলেও জানান কর্মকর্তারা। পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠক করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী লালদুহোমা।

উল্লেখ্য,  রোববার (২৬ মে) স্থানীয় সময় রাতে পশ্চিমবঙ্গে আঘাত হানে ঘূর্ণিঝড় রেমাল। রাতভর ঝড়ের পর সোমবার রেমালের শক্তি অনেকটা কমলেও দিনভর ঝোড়ো হাওয়ার সঙ্গে ছিল বৃষ্টি। সবশেষ পাওয়া খবর অনুযায়ী, রেমালের প্রভাবে পশ্চিবঙ্গে অন্তত ৬জনের মৃত্যু হয়েছে।



আরো পড়ুন