২৬ জুন ২০২৪, বুধবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

অ্যাকশনএইড বাংলাদেশ সোসাইটির ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা বিজনেস ডেস্ক || ৩০ মে, ২০২৪, ০৭:০৫ পিএম
অ্যাকশনএইড বাংলাদেশ সোসাইটির ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির (এএআইবিএস) ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর এক হোটেলে এ আয়োজন করা হয়। এতে নির্বাহী ও সাধারণ পরিষদের সদস্যরা দেশের বিভিন্ন অঞ্চলসহ প্রবাস থেকেও অফলাইন ও অনলাইনে যোগ দেন। 

সভা চলাকালীন একজনকে নতুন নির্বাহী বোর্ডের সদস্য ও দুই জনকে সাধারণ পরিষদের সদস্য হিসেবে নির্বাচন করা হয়। ফামিদা ওয়াহাবকে নির্বাহী বোর্ডের সদস্য এবং জেরিন জেবা খান ও ফারহাদুর রেজাকে সাধারণ পরিষদ সদস্য হিসেবে নির্বাচন করা হয়।

সাধারণ পরিষদের সদস্যরা বার্ষিক সাধারণ সভা চলার সময়ে বার্ষিক অডিট রিপোর্ট-২০২৩ অনুমোদন করেন। এই সময় গত বছরের প্রধান কর্মকাণ্ড ও অর্জন নিয়েও সভায় আলোচনা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানের কর্মসূচি ও কার্যক্রম বিষয়ক বিভিন্ন তথ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে করা ‘কান্ট্রি স্ট্র্যাটেজি ভিওয়ান’ অনুমোদন করা হয়।

এএআইবিএস-এর চেয়ারপারসন হিসেবে ইব্রাহিম খলিল আল-জায়াদ ২০২৩ সালে তিন বছর মেয়াদ নির্বাচিত হোন। চেয়ারপারসন হিসেবে তিনি একবছর দায়িত্ব পালন করছেন।  

নতুন সদস্যদের শুভেচ্ছা জানিয়ে অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি-এর চেয়ারপারসন ইব্রাহিম খলিল আল-জায়াদ তার বক্তব্যে বলেন, ‘নব নির্বাচিত সকল সদস্যই এই প্রতিষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ।’ তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘নবনির্বাচিত বোর্ড সদস্যরা অ্যাকশনএইডের লক্ষ্য, দৃষ্টিভঙ্গি ও মূল্যবোধকে আরও এগিয়ে নিয়ে যাবে। তাদের দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে সোসাইটির পরিচালনাকে শক্তিশালী করে তুলবে।’

সভায় অ্যাকশনএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ও অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির সাবেক অফিসিও সেক্রেটারি ফারাহ্ কবির প্রতিষ্ঠানের মধ্যে শক্তিশালী পরিচালনা ব্যবস্থা ও জবাবদিহি বৃদ্ধিতে নির্বাহী পরিষদ এবং সাধারণ পরিষদের সদস্যদের অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি তৃণমূল থেকে শুরু করে নতুন প্রজন্ম ও অভিজ্ঞদের নির্বাহী বোর্ড ও সাধারণ পরিষদে অন্তর্ভুক্তির মাধ্যমে একটি অন্তর্ভুক্তমূলক গণতান্ত্রিক মডেল তৈরি করতে পেরেছে, যা সবার জন্য অনুকরণীয়।’

এই সময় ফিলিস্তিনে চলমান অমানবিক হামলার নিন্দা জ্ঞাপন করে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। 

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন