২৯ জুন ২০২৪, শনিবার



ব্যাটারদের ব্যর্থতায় লজ্জার হার বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || ০২ জুন, ২০২৪, ১২:০৬ এএম
ব্যাটারদের ব্যর্থতায় লজ্জার হার বাংলাদেশের


বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। শনিবার (১ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টিতে ব্যাটারদের চরম ব্যর্থতায় রোহিত শর্মা-পান্ডিয়াদের কাছে পাত্তাই পায়নি টাইগাররা। আগে ব্যাটিং করে ভারত ১৮২ রান করে। জবাবে বাংলাদেশ ১২২ রানের বেশি করতে পারেনি। ৬০ রানের পরাজয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করলো শান্ত-সাকিবরা। 

রান তাড়ায় নেমে শুরু থেকেই বাংলাদেশ ছিল দিশেহারা। ইনিংসের চতুর্থ বলেই প্রথম উইকেট হারায় টাইগাররা। ২ বলে কোনো রান করার আগেই প্যাভিলিয়নে ফেরেন সৌম্য। তিনে নেমে লিটন দাসও ফেরেন দ্রুতই।  

দলের অধিনায়ক শান্ত প্রথম পাঁচ বলে কোনো রান করতে পারেননি। ষষ্ঠ বলে তুলে মারতে গিয়ে মিড অনে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দেন মোহাম্মদ সিরাজের বলে। শুরুর চাপ সামাল দিয়ে ২৯ রানের জুটি গড়েন তামিম ও হৃদয়। কিন্তু ছয় বলের ব্যবধানে তারা দুজনেই ফিরে যান। 

ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান। ৫ চার ও ১ ছক্কায় ৩০ বলে ৪৫ রান করার পর রিটায়ার্ড হার্ট হন মাহমুদউল্লাহ। তার সঙ্গে সাকিবের জুটি ছিল ৭৫ রানের। ৩৪ বল খেলে ২৮ রান করার পর বুমরাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়ে যান সাকিবও। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থামে ৯ উইকেট হারিয়ে ১২২ রানে। 

এর আগে, টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে ওপেনার সঞ্জু স্যামসনকে হারায় ভারত। ১ রান করে বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের শিকার হন তিনি। দ্বিতীয় উইকেটে অধিনায়ক রোহিত শর্মা ও পান্থ ৪৮ রান যোগ করেন। ২টি চার ও ১টি ছক্কায় ১৯ বলে ২৩ রান করা রোহিতকে শিকার করেন স্পিনার মাহমুদুল্লাহ রিয়াদ।

দলীয় ৫৯ রানে রোহিত ফেরার পর বাংলাদেশের বোলারদের উপর চড়াও হন পান্থ ও সূর্যকুমার যাদব। ৪টি করে চার-ছক্কায় ৩২ বলে ৫৩ রান করে আহত অবসর নেন পান্থ। ৪টি চারে ১৮ বলে ৩১ রান করেন সূর্য। শিবম দুবে ১৪ রানে থামলে, ভারতকে বড় সংগ্রহ এনে দেন পান্ডিয়া। ছয় নম্বরে নেমে ২টি চার ও ৪টি ছক্কায় ২৩ বলে অপরাজিত ৪০ রান করেন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে ভারত।



আরো পড়ুন